শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বড়পুকুরিয়া খনিতে কয়লা উৎপাদন শুরু

বড়পুকুরিয়া খনিতে কয়লা উৎপাদন শুরু

পার্বতীপুর (দিনাজপুর) থেকেঃ ১০ দিন বন্ধ থাকার পর পার্বতীপুরে বড়পুকুরিয়া খনিতে সীমিত পরিষরে এক শিফটে কয়লা উৎপাদন পুনরায় শুরু হয়েছে। গত শনিবার সন্ধ্যা ৬ টা থেকে রাত ১২ টা পর্যন্ত ডি শিফটে ৭১৫ মেট্রিক টন কয়লা উত্তোলন করা হয়েছে।
এক্সএমসি-সিএমসি’র ৫০ জন চাইনিজ কর্মকর্তা-কর্মচারী সহ ৮৩ জন খনি শ্রমিক করোনায় আক্রান্ত হওয়ায় গত ২৯ জুলাই কয়লা উত্তোলন বন্ধ করে দেওয়া হয়। সেই সাথে গত কয়লা উত্তোলন কাজে নিয়োজিত প্রায় সাড়ে  তিনশ বাংলাদেশী খনি শ্রমিককে ছুটি দিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।
বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের (বিসিএমসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোঃ সাইফুল ইসলাম জানান- চাইনিজদের মধ্যে এখনও করোনা সংক্রমণ রয়েছে। তারপরও পাশর্^বর্তী বড়পুকুরিয়া ৫২৫ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র চালু রাখার স্বার্থে ঠিকাদারী প্রতিষ্ঠান চাইনিজ ওয়ার্কার দিয়ে এক শিফটে কয়লা উত্তোলন শুরু করেছে। শনিবার সন্ধ্যা ৬ টা থেকে রাত ১২ টা পর্যন্ত উৎপাদন হয়েছে ৭১৫.৪৯৩ মে.টন কয়লা। আপাতত প্রতিদিন ডি শিফট চালু রেখে কয়লা উৎপাদন কাজ চালিয়ে যাওয়া হবে। পূর্ণ উৎপাদনে যেতে দুই থেকে তিন সপ্তাহ সময় লাগবে বলে তিনি জানান।

১৪২ বার ভিউ হয়েছে
0Shares