রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বোদায় জমাজমির বিরোধের জেরে বাড়িঘর ভাংচুর, জড়িতদের শাস্তির দাবী

বোদায় জমাজমির বিরোধের জেরে বাড়িঘর ভাংচুর, জড়িতদের শাস্তির দাবী

৫৭ Views

আবু রায়হান রাফি, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের বোদা উপজেলায় জমাজমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের বাড়িঘর ভাংচুর, লুটপাট ও ক্ষতিসাধন করা হয়েছে। এঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে ও পরিবারের সদস্যদের জানমালের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী পরিবার।
বৃহস্পতিবার বিকেলে উপজেলার কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের কালিয়াগঞ্জ নিজ বাড়িতে এই সংবাদ সম্মেলন করে ভূক্তভোগী পরিবারের সদস্যরা। এ সময় স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে ভূক্তভোগী পরিবারের সফিকুল ইসলাম, জান্নাত বেগম, হালিমা বেগম প্রমুখ বক্তব্য রাখেন।
ভূক্তভোগী পরিবারের সদস্যরা অভিযোগ করে বলেন, স্থানীয় ওলিয়ার, আব্দুল কুদ্দুস সহ কয়েকজন ব্যাক্তি আমাদের কেনা জমি নিজেদের দাবী করে জাল দলিল করে। পরে এ নিয়ে মামলা দায়ের করা হলে তারা মামলায় হেরে যান। এরপর থেকে আমাদের ক্ষতির উদ্দেশ্যই তারা বাড়িঘরে হামলা ও ভাংচুর করেছে। সাইফুল ইসলাম জানান, বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে কুড়াল, রাম দা সহ দেশীয় অস্ত্র নিয়ে সন্ত্রাসীরা বাড়ি ঘরে হামলা করে ঘরের জানালা, দরজা, সীমানা ঘেরার টিনের বেড়া সহ বাড়ির বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে লুটপাট চালায়। এ ঘটনায় থানায় অভিযোগ করা হলেও তারা উল্টে সীমান্ত এলাকা হওয়ায় বিজিবিকে খবর দিতে বলে। পরে বিজিবি সদস্যরা এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
ভূক্তভোগী পরিবারের সদস্যরা নিজেদের জীবনের নিরাপত্তা চেয়ে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করে।
অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত আব্দুল কুদ্দুস। তিনি বলেন, আমি কেন অন্য জনের নাম ভাঙ্গিয়ে দখল করবো। মুলত ওই জমি আমরা ১৯৭২ সালে কিনেছিলাম। আর তারা কিনেছে ২০০০ সালের পরে তাহলে জমির মালিক কে হবে। আমরা এর সুষ্ঠু সমাধান ও বিচার চাই। তারা আমাদের নামে মিথ্যা মামলা দায়ের করে বেড়ায়। আমরা কেন হামলা করতে যাবো।

Share This