বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
<span class="entry-title-primary">পার্বতীপুরে রেলের সিগন্যাল পিলারের ধাক্কায় যুবকের মৃত্যু</span> <span class="entry-subtitle">রেলপথ অবরোধ</span>

পার্বতীপুরে রেলের সিগন্যাল পিলারের ধাক্কায় যুবকের মৃত্যু রেলপথ অবরোধ

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) :
দিনাজপুরের পার্বতীপুরে রেল লাইনের সিগন্যাল পিলারের ধাক্কায় অজ্ঞাত এক যুবকের (১৪) মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে মনমথপুর রেল স্টেশনের ২শ গজ পশ্চিমে ৩৮৬/৬ নম্বর সীমানা পিলারের কাছে এ ঘটনা ঘটে। এসময় উত্তেজিত জনতা পার্বতীপুর-দিনাজপুর রেলপথ অবরোধ করে রাখে। এতে ওই রুটে ঘন্টাব্যাপী ট্রেন চলাচল বন্ধ থাকে।

প্রত্যক্ষদর্শী মনমথপুর ইউনিয়নের কৈবত্যপাড়া গ্রামের অনুপম বিশ্বাস ও পল্লী চিকিৎসক গোলাম মোস্তফা জানান, সকাল সাড়ে ৯ টার দিকে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের যাত্রী ওই যুবক দরজা দিয়ে মাথা বের করে। এসময় পিলারের সাথে ধাক্কা লেগে ট্রেন থেকে পরে গেলে ঘটনা স্থলেই তার মৃত্যু হয়। তারা জানান, রেল লাইনটি ডাবল লাইনে বর্ধিত করা হলেও ওই পিলারটি সরানো হয়নি। দীর্ঘদিন যাবত ওই স্টেশনের কার্যক্রম বন্ধ থাকলেও লাইনের পাশের একই পিলারের সাথে ধাক্কায় গত ৬ মাসে তিন জনের মৃত্যু হয়েছে। ঘটনার পর সকাল ১১ টা থেকে সিগন্যাল পিলার অপসারণ, স্টেশনের কার্যক্রম চালু ও রেলের গেটম্যানের নিয়োগের তিন দফা দাবীতে পার্বতীপুর-দিনাজপুর রেলপথ অবরোধ করে রাখে স্থানীয়রা।

এসময় পঞ্চগড় থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বাংলাবান্ধা এক্সপ্রেস অবরোধ করে রাখে উত্তেজিত এলাকাবাসী। পরে ওই ট্রেনের পরিচালক চালক মাহমুদুল হাসান ও চালক নাজমুল হক উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে স্থানীয়দের মুঠোফোনে কথা বলে দাবী আদায়ের আশ্বাস দেন। ৪০ মিনিট পর বেলা ১২টা ১০ এ ট্রেনটি পার্বতীপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। এ ঘটনায় দিনাজপুর রেল থানার উপ-পরিদর্শক জাহিদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নিয়ে যায়।

এ ব্যাপারে পার্বতীপুর রেল স্টেশনের মাস্টার মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয়দের অবরোধের ফলে ওই র”টে ট্রেন চলা চল বন্ধ হয়ে যায়। তবে এ সময়ে অন্য কোন ট্রেন না থাকায় শুধুমাত্র বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি ৪০ মিনিট আটকে থাকে।

 

৩৪ বার ভিউ হয়েছে
0Shares