সোমবার- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
র‌্যাবের অভিযানে ৩ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ ২ জন গ্রেফতার

র‌্যাবের অভিযানে ৩ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ ২ জন গ্রেফতার

কাজী এনায়েত উল্লাহ, রাজশাহী অফিস:

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সিপিএসসি, র‌্যাব-৫, রাজশাহীর একটি আভিযানিক দল ০৭ মে ২০২৪ তারিখ সময় রাত্রী-০৪.৩০ ঘটিকায় রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন দিয়ার মানিকচক নামক এলাকায় অপারেশন পরিচালনা করে হেরোইন-০৩ কেজি ৪০০ গ্রাম, মোবাইল-০২টি, সীম-০২টি উদ্ধার করেছে এবং আসামী ১। মোঃ সোলায়মান (২০), পিতা-মোঃ জাহাঙ্গীর আলম, ২। মোঃ রুহুল আমিন (৪০), পিতা-মৃত আঃ রশিদ, উভয় সাং-দিয়ার মানিকচক রাবনপাড়া, থানা-গোদাগাড়ী, জেলা-রাজশাহীদ্বয়‘কে গ্রেফতার করে।

ঘটনার বিবরণে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন দিয়ার মানিকচক রাবনপাড়া গ্রামস্থ মাদক ব্যবসায়ী ১। মোঃ সোলায়মান (২০), পিতা-মোঃ জাহাঙ্গীর আলম, ২। মোঃ রুহুল আমিন (৪০), পিতা-মৃত আঃ রশিদদ্বয় নিজেদের হেফাজতে অবৈধ মাদকদ্রব্য হেরোইন বিক্রয়ের উদ্দেশ্যে ঘটনাস্থলে মজুদ রেখে অবস্থান করছে। বিষয়টি জানা মাত্রই উক্ত মাদক ব্যবসায়ী মোঃ সোলায়মান (২০) এর বসতবাড়ীতে উপস্থিত হয়ে বসত বাড়ীর চতুরদিক ঘেরাও কালে ০২ জন ব্যক্তি বাড়ির ভিতর হতে গেট খুলে পালানোর চেষ্টাকালে ০১ জন ব্যক্তিকে হাতে নাতে আটক করে এবং ০১ জন ব্যক্তি রাতের আধারে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ঘটনাস্থল থেকে আনুমানিক ০১ কিঃমিঃ পশ্চিম দিকে তার বাড়ীর সন্নিকটে পাঁকা রাস্তার উপর হতে র‌্যাবের টিম তাকে ধৃত করে। তাদেরকে মাদকের মজুদ সংক্রান্তে জিজ্ঞাসাবাদ করিলে তারা জানায় তাদের অপর সহযোগী মাদক ব্যবসায়ী মোঃ আব্দুর রহিম টিপু (৩৬), পিতা-মোঃ মজিবর রহমান, সাং-মাদারপুর, থানা-গোদাগাড়ী, জেলা-রাজশাহীসহ পরস্পর যোগসাজসে ভারতীয় সীমান্তবর্তী অজ্ঞাত স্থান হতে অবৈধ মাদকদ্রব্য হেরোইন সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে সকলের সম্মতিতে ০১ নং ধৃত আসামী মোঃ সোলায়মান (২০) এর বসত বাড়ীতে তাদের দখল/হেফাজতে রেখেছে। ধৃত ০১ ও ০২ নং আসামীর দেওয়া তথ্যের ভিত্তিতে মাদক ব্যবসায়ী মোঃ সোলায়মান (২০) এর বসতবাড়ীতে উপস্থিত হয়ে র‌্যাবের টিম তার বসতবাড়ী তল্লাশী করে রান্নাঘর সংলগ্ন খড়ের ছাউনী বিশিষ্ট ঘরের ভিতর মাচাংয়ে থাকা গোবরের লাকড়ির মধ্যে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় উক্ত মাদকদ্রব্য হেরোইন উদ্ধার করে।

পরবর্তীতে সহযোগী মাদক ব্যবসায়ী মোঃ আব্দুর রহিম টিপু (৩৬) কে গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করলেও সে র‌্যাবের অভিযানের বিষয়টি টের পেয়ে আত্মগোপন করে। ৩। ধৃত আসামীদ্বয় জানায় যে, তাদের বাড়ী সীমান্তবর্তী এলাকা হওয়ার সুবাদে অপর পলাতক ০১ জন মাদক ব্যবসায়ীসহ পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবত সীমান্তবর্তী অজ্ঞাত স্থান হতে অবৈধ মাদকদ্রব্য হেরোইন সংগ্রহ করে রাজশাহীসহ দেশের বিভিন্ন এলাকায় মাদকদ্রব্য বিক্রয় ও সরবরাহ করে আসছে।

উপরোক্ত ঘটনায় রাজশাহী জেলার গোদাগাড়ী থানায় একটি নিয়মিত মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন

২৪ বার ভিউ হয়েছে
0Shares