শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
রাজশাহী পদ্মার চারঘাট-পবায় অবৈধ সুতি জাল দিয়ে ধরছে মাছ 

রাজশাহী পদ্মার চারঘাট-পবায় অবৈধ সুতি জাল দিয়ে ধরছে মাছ 

কাজী এনায়েত উল্লাহ, রাজশাহী অফিস: 

রাজশাহীর চারঘাট ও পবা উপজেলা সীমানায় পদ্মা নদীতে অবৈধ সুতি জাল দিয়ে ধরছে মাছ। এতে পোনা মাছ ও মাছের ডিম বিনাশ হচ্ছে। তবে প্রশাসন কোন ভূমিকা না নেওয়ায় স্থানীয়দের জেলেদের মাঝে চলছে ক্ষোব।

রবিবার ১৪ই এপ্রিল দুপুরে পদ্মানদী ঘুরে দেখা যায়, চারঘাট উপজেলার টাঙ্গন গ্রামের মো. সাদ্দাম আলী (৫০), মো: সোহাগ আলী (৪৫), মো: ভোলা (৪৫), মো: শামিম টাঙ্গন (৫০) সুতি জাল দিয়ে মাছ ধরছে। এতে কোটি কোটি মাছের পোনা বিনষ্ট হচ্ছে।

স্থানীয় জেলেরা ক্ষোব প্রকাশ করে বলেন, ১০ দিন যাবত দেখছি সুতি জালে মাছ ধরছে । প্রশাসনকে জানানো হয়েছে তবে এখনো কোন পদক্ষেপ গ্রহণ করেনি।  জেলেরা জানান, আমরা নিউজের মাধ্যমে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর এর যৌথ উদ্যোগে অভিযান পরিচালনার জন্য অনুরোধ করছি।

এলাকা সূত্রে জানা গেছে, অবৈধ সুতি জালের ঘের গুলোর মালিক চারঘাট উপজেলার ইউসুফপুর ইউনিয়নের টাঙন গ্রামের মো. সাদ্দাম আলী (৫০), মো: সোহাগ আলী (৪৫), মো: ভোলা (৪৫), মো: শামিম  (৫০) গনের।

টাঙ্গন মহল্লার সাদ্দাম তিনি অনেক আগে থেকেই এ অবৈধ সুতি জালের ঘের দিয়ে মাছ শিকার কান্ডে জড়িয়ে রয়েছেন। এর আগে প্রতিবছর দফায় দফায় উপজেলা প্রশাসনের অভিযান চললেও সাদ্দাম তার কর্মযজ্ঞ চালিয়ে গেছেন।

স্থানীয় জনগন সাংবাদিকদের জানান, অবৈধ সুতি জালের ঘের অভিযান চালিয়ে উচ্ছেদ করা হোক।

৫৪ বার ভিউ হয়েছে
0Shares