শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
দিনাজপুরের কুখ্যাত ০১ মাদক কারবারি গ্রেফতার

দিনাজপুরের কুখ্যাত ০১ মাদক কারবারি গ্রেফতার

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভ‚মিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, ছিনতাইকারী, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুরের একটি চৌকশ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অদ্য ০৫/০৩/২০২৪ খ্রিঃ মধ্যরাতে দিনাজপুর জেলার ফুলবাড়ি থানাধীন ৭নং শিবনগর ইউনিয়ন এর অন্তর্গত আদর্শ কলেজপাড়া গ্রামস্থ মোঃ অবাইদুল ইসলাম এর আধা পাকা বসতবাড়ির ভিতর হতে বিশেষ কায়দায় মাটির গর্তে লুকানো অবস্থায় রক্ষিত সর্বমোট (২১৮+১০৬+২৫+১৫)= ৩৬৪ (তিনশত চৌষট্টি) বোতল ভারতীয় তৈরী আমদানী নিষিদ্ধ মাদকদ্রব্য চঐঊঘঝঊএজওচ, চঐঊঘঝঊউণখ, গক উণখ ও ঋঅওজউণখ উদ্ধার করে। অবৈধ মাদকদ্রব্য গুলোর আনুমানিক মূল্য ৭,২০,০০০/- (সাত লক্ষ বিশ হাজার) টাকা। ঘটনার সাথে জড়িত মোঃ অবাইদুল ইসলাম (৩০), পিতা- মৃত বুদু মন্ডল, সাং- কলেজপাড়া, ডাকঘর- রাজারামপুর, থানা- ফুলবাড়ি, জেলা- দিনাজপুরকে গ্রেফতার করা হয়। আটককৃত কুখ্যাত মাদক কারবারি এলাকার মাদক সিন্ডিকেটের মধ্যে অন্যতম। তার পরিচালিত সোর্সের মাধ্যমে প্রশাসনের লোক আসতেছে সংবাদ পেয়ে সে অবৈধ মাদকদ্রব্য গুলো অন্যত্র সরিয়ে ফেলার চেষ্টা করে ব্যর্থ হয়। সে দীর্ঘদিন যাবৎ ভারতীয় সীমান্ত এলাকা দিয়ে আমদানী নিষিদ্ধ সর্বনাশা মাদকদ্রব্য সংগ্রহ করে নিজ বাসায় কৌশলে মজুদ করে দেশের বিভিন্ন জেলায় মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রয় করে আসছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত শীর্ষ মাদক কারবারি পার্শ্ববর্তী দেশের সীমান্ত এলাকা হতে সিন্ডিকেটের মাধ্যমে ফেন্সিডিল, ফেন্সিগ্রীপ, এমকেডিল ও ফেয়ারডিল সহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানের মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছে মর্মে স্বীকার করে। ধৃত আসামীর বিরুদ্ধে দিনাজপুর জেলার ফুলবাড়ী থানায় র‌্যাব বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করেছে।

২৪৪ বার ভিউ হয়েছে
0Shares