শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তারাগঞ্জে জানো প্রকল্পের সাফল্যকথা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

তারাগঞ্জে জানো প্রকল্পের সাফল্যকথা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

তারাগঞ্জ(রংপুর)প্রতিনিধিঃজয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের আয়োজনে গতকাল বুধবার (২৮ ফেব্রুয়ারী) তারাগঞ্জ উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা পর্যায়ে জানো প্রকল্পের সাফল্যকথা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেহেনা ইয়াসমিনের সভাপতিত্বে
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি সভাপতি রুবেল রানা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান বায়জীদ বোস্তামী, সাবিনা ইয়াসমিন, ডা: উপল হাসান, সহকারী সার্জন ডাঃ উৎপল হাসান,পরিবার পরিকল্পনা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সম্মানিত সদস্যবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র ছাত্রী, এস এমসি, এনজিও প্রতিনিধি সহ বিভিন্ন পর্যায়ের প্রকল্প সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ ও ইএসডিও’র প্রতিনিধিবৃন্দ।
 তারাগঞ্জ উপজেলায় জানো প্রকল্পের বিদ্যালয় ভিত্তিক বাস্তবায়িত উল্লেখযোগ্য কার্যক্রম ও কার্যক্রমের প্রভাব সমূহ সম্পর্কে উপস্থাপন করেন জানো প্রকল্পের সহকারি প্রকল্প ব্যাবস্থাপক খোকন মিয়া।
এছাড়াও তারাগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান হতে আগত শিক্ষকবৃন্দ, এসএমসি প্রতিনিধিবৃন্দ, স্কুল থেকে আগত শিক্ষার্থী তাদের মাঠ পর্যায়ের  অভিজ্ঞতা তুলে ধরেন ও প্রকল্প শেষে করনীয় দিক গুলো নিয়ে আলোচনা করেন।
প্রধান অতিথির বক্তব্যে রুবেল রানা বলেন, অত্র উপজেলায় পরিষদ জানো প্রকল্পের বিদ্যালয় ভিত্তিক বাস্তবায়িত উল্লেখযোগ্য কার্যক্রমগুলো নিয়ে প্রসংশা করেন। তিনি বলেন আমি যদিও কয়েকমাস পূর্বে তারাগঞ্জ উপজেলায় এসেছি কিন্তু এই অল্প সময়ের মধ্যে তারাগঞ্জ উপজেলায় জানো প্রকল্পের যে কার্যক্রম গুলো চোখে দেখেছি আমি খুবই আমার চমকপ্রদ লেগেছে। প্রত্যেকটি প্রকল্পের সমাপনী অনুষ্ঠান হয় কিন্তু জানো প্রকল্পের এই সাফল্যকথা নামটি আমার খুবই ভাল লেগেছে কেননা আমি মনে করি জানো প্রকল্প সাফল্যের সাথে তাদের কার্যক্রম বাস্তবায়ন করেছে সেই সাথে সকল শিক্ষকগনকে জানো প্রকল্পের কার্যক্রমগুলোকে চলমান রাখার জন্য সকলের দৃষ্টি আকর্ষন করেন।
জানো প্রকল্পটি কেয়ার বাংলাদেশ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর একটি কনসর্টিয়াম প্রকল্প। এ প্রকল্পে অর্থায়ন করছে ইউরোপিয়ান ইউনিয়ন ও সহ-অর্থায়নে রয়েছে অস্ট্রিয়ান ডেভলপমেন্ট কোঅপারেশন। প্রকল্পটি রংপুর ও নীলফামারী জেলার গর্ভবতী ও দুগ্ধদানকারী মা, পাঁচ বছরের কম বয়সী শিশু এবং কিশোর-কিশোরীদের অপুষ্টি দূরীকরণের লক্ষে কাজ করেছে যা সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্ম-পরিকল্পনা-২০১৬-২৫ অর্জনেও সহায়ক ভূমিকা পালন করছে।
১৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS