শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ লক্ষ টাকার জন্য কিডনী প্রতিস্থাপন করতে পারছেনা গৃহবধূ বিউটি আক্তার

১৫ লক্ষ টাকার জন্য কিডনী প্রতিস্থাপন করতে পারছেনা গৃহবধূ বিউটি আক্তার

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী, নোয়াখালী প্রতিনিধি :  মাত্র ১৫লাখ টাকার জন্য কিডনী প্রতিস্থাপন করতে পারছেন না বিউটি আক্তার (৩২) নামের এক সন্তানের জননী গৃহবধূ । বিউটি আক্তার সোনাইমুড়ী উপজেলার অম্বরনগর গ্রামের ২নং ওয়ার্ডে হাজ্বী রশিদ কোম্পানীর বাড়ির মোঃ হানিফের স্ত্রী। ও সেনবাগ উপজেলার ২নং কেশারপাড় ইউনিয়নের কেশারপাড় গ্রামের হাজ্বী মফিজ উল্লাহ মেয়ে।
বিউটি আক্তার জানায়,বিগত প্রায় দেড় বছর আগে তিনি কিডনী রোগে আক্রান্ত হন। তার চিকিৎসা করাতে গিয়ে ব্যবসায়ী স্বামী তার ঢাকার দোকানটিও বিক্রি করে দিয়েছে। বর্তমানে আত্মীয় স্বজন,বন্ধু বান্ধব ও প্রতিবেশীদের সাহায্যে সপ্তাহে তিন দিন নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের কিডনী বিভাগের প্রধান ডাক্তার ফজলে এলাহী খানের তত্ত¡াবধানে কিডনী ডায়লন্সিস করাচ্ছেন। এতে তাদের প্রতিবার ডায়লন্সিস ও ঔষধ ক্রয় করতে খরছ হচ্ছে প্রায় ৫হাজার টাকা। কিন্তু তাদের পক্ষে চিকিৎসার ব্যায় বার চালোনো অস্বভ হয়ে পড়েছে।
ডাক্তার বলেছে একটি কিডনী প্রতিস্থাপন করা গেলে তিনি আবারো সুস্থ্য হয়ে ওঠবেন। এরেই মধ্যে মেয়ে সুস্থ্যতার জন্য তার পিতা হাজ্বী মফিজ উল্লা তার একটি কিডনী মেয়েকে দেওয়ার সিন্ধান্ত নিয়েছেন। কিন্তু ওই কিডনি প্রতিস্থাপন ও পরীক্ষা নিরিক্ষা করাতে খরছ হবে প্রায় ১৪ থেকে ১৫লাখ টাকা। কিন্ত তাদের পক্ষে ওই টাকা জোগাড় করা অসম্ভব। তাই বিউটির কিডনী প্রতিস্থানের জন্য প্রধানমন্ত্রী, দেশের অর্থ বিত্তশালী লোকজন ও প্রবাসীদের নিকট আর্থিক সাহায্য কামনা করেছেন।
সাহায্য পাঠানোর ঠিকানা স্্াউথইষ্ট ব্যাংক সঞ্চীয় হিসাব নং ০০৭২১৪৬০০০০০০৬৯,৭২৬৪৫১-৭২৬৪৬৭০ দনিয়া শাখা শনির আখড়া ঢাকা। বিকাশ – নগদ নং-০১৭৩২৭০৪৩১৪ বিকাশ ০১৭২০৬৯৭৯৩৭

২১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS