শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়ীতা নির্বাচিত সেনবাগের মমতাজ বেগম

বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়ীতা নির্বাচিত সেনবাগের মমতাজ বেগম

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী,নোয়াখালী প্রতিনিধি : চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়ীতা নির্বাচিত হয়েছে সেনবাগ কাদরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা মমতাজ বেগম। মমতাজ বেগম শিক্ষা ও চাকুরী ক্যাটাগরিতে ওই সন্মাননা অর্জন করেন। মঙ্গলবার চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্য্যালয় ও মহিলা অধিদপ্তর আয়োজিত চট্টগ্রাম পি টি আই হল রুমে শ্রেষ্ট “জয়ীতা”র সন্মাননা ও ক্রেস্ট গ্রহন করেন।

২০২২ সালের জয়ীতা অন্বেষণে নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার উত্তর শাহাপুর গ্রামের গৃহবধু ও সেনবাগ কাদরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মমতাজ বেগম, উপজেলা, জেলা পর্যায়ের পর শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে জীবন সংগ্রামে নারী যোদ্ধা হিসাবে এই শ্রেষ্ঠত্ব অর্জন করেন। মমতাজ বেগম সেনবাগ পৌরসভা ৮নং ওয়ার্ড উত্তর শাহাপু গ্রামের প্রকৌশলী,কবি,সাংবাদিক মুহাম্মদ জাহাঙ্গীর আলম বাবুর সহধর্মিণী এবং দুই কন্যার জননী ।

তিনি উত্তরীয় গ্রহন,সন্মাননা ক্রেস্ট, সনদ গ্রহনের পাশাপাশি তারা পথ চলার কথা, শুভেচ্ছা বক্তব্য,নারী শিক্ষা,সামাজিক দায়বদ্ধতা নিয়ে বক্তব্য রাখেন এবং তার স্বামী জাহাঙ্গীর বাবু রচিত এখনি সময় কবিতা পাঠ করেন।

যে পাঁচটি ক্যাটাগরিতে শ্রেষ্টদের সন্মাননা প্রদান করা হয় তা হলো: ১/অর্থনীতি কাজে সাফল্য অর্জনকারী। ২/শিক্ষা ও চাকুরি ক্যাটাগরি ৩/সফল জননী ৪/নির্যাতনের বিভীষিকা মুছে ফেলা নারী ৫/সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী। চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে পাঁচজন জয়িতাকে আনুষ্ঠানিকভাবে সম্মাননা প্রদান করা হয়েছে। মহিলাবিষয়ক অধিদপ্তর মনে করে, জয়িতারা বাংলাদেশের বাতিঘর। জয়িতাদের দেখে অন্য নারীরা অনুপ্রাণিত হলে ঘরে ঘরে জয়িতা সৃষ্টি হবে। আর তা হলেই বাংলাদেশ তার গন্তব্যে পৌঁছে যাবে।

৯৫ বার ভিউ হয়েছে
0Shares