শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দা সীমান্তবর্তী এলাকায় অবৈধ করাত কলে অভিযান ; অর্থদণ্ড ৩৩ হাজার 

কলমাকান্দা সীমান্তবর্তী এলাকায় অবৈধ করাত কলে অভিযান ; অর্থদণ্ড ৩৩ হাজার 

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার কলমাকান্দায় সীমান্তবর্তী এলাকায় অবৈধ করাতকলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।  এ সময় চারটি করাতকলের  মালিককে ৩৩ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।
আজ মঙ্গলবার দুপুরে উপজেলার লেংগুড়া বাজার ও গোঁড়াগাও নামক স্থানে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো. শহীদুল ইসলাম। এ সময় দুর্গাপুর বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. দেওয়ান আলী ও উপপরিদর্শক (এসআই) সুব্রত চক্রবর্তীসহ পুলিশ উপস্থিত ছিলেন।
আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার কলমাকান্দায় লাইসেন্স বিহীন অবৈধভাবে করাত কল পরিচালনার দায়ে চারটি করাতকলকে ৩৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।
অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন, শামসুল হক , স্বপন মিয়া, মো. জুয়েল নামের করাত কল প্রত্যেককে ১০ হাজার টাকা করে ৩০ হাজার টাকা ও ফরিদ মিয়া করাত কলকে ৩ হাজার টাকা করে মোট ৩৩ হাজার টাকা অর্থদণ্ড করে আদায় করা হয়।
এবিষয়ে সহকারি কমিশনার (ভূমি) মো. শহিদুল ইসলাম বলেন, করাতকল (লাইসেন্স) বিধিমালা ২০১২ অনুযায়ী লাইসেন্স না নিয়ে করাতকল চালানোর দায়ে চার করাতকল মালিককে ৩৩ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
৫৭ বার ভিউ হয়েছে
0Shares