বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
<span class="entry-title-primary">সেনবাগে নৌকা মার্কার প্রার্থী মোরশেদ আলম এমপিকে জুতা পেটার ঘটনায়</span> <span class="entry-subtitle">১২জনের নামে মামলা অভিযুক্তকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপার্দ</span>

সেনবাগে নৌকা মার্কার প্রার্থী মোরশেদ আলম এমপিকে জুতা পেটার ঘটনায় ১২জনের নামে মামলা অভিযুক্তকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপার্দ

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী,নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী-২(সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) আসনের নৌকা মার্কার প্রার্থী মোরশেদ আলম এমপিকে জুতা পেটা করার ঘটনায় মোঃ আলাউদ্দিন আলো (৩৮) নামের যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপার্দ করেছে এলাকাবাসী। এ ঘটনায় মোঃ আনোয়ার হোসেন নামের এক আওেয়ামীলীগ কর্মী বাদি হয়ে আওয়াীলীগ,যুবলীগ ও ছাত্রলীগের ১২ জনের নাম উল্লেখ্য সহ অজ্ঞাত আরো অনেকের নামে মঙ্গলাবার এমপি মোরশেদ আলম এমপিকে হত্যার চেষ্টা ও হত্রার চেষ্টার প্ররোচনার ঘটনায় সেনবাগ থানায় একটি মামলা দায়ের করেছে। মামলা নং ০৭ তারিখ ২৬/১২/২ইং। অভিযুক্ত আলাউদ্দিন আলোকে মঙ্গলবার বিকেলে নোয়াখালী বিচারিক আদালতে প্রেরণ করা হয়েছে।

মামলার অন্য আসামিরা হচ্ছে ঃ স্বতন্ত্র কাঁচি মার্কার প্রার্থী জেলা আওয়ামীলেিগর সাবেক সহসভাপতি ও বাফুকের সহসভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিকের ছোট ভাই সোনাইমুড়ি উপজেলা আওয়ামীলীগ নেতা আনিসুর রহমার ভূঁইয়া, কেশারপাড় ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আবু বক্কর ছিদ্দিক ভূঁইয়া, সেনবাগ উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক আহবায়ক আওয়াীলীগ নেতা আলী আক্কাস রতন, সেনবাগ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাজেদুল হক তানভির, উপজেলা ছাত্রলীগ নেতা রাব্বি বিন রায়হান, সেনবাগ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌরসভার মেয়র আবু জাফর টিপু , ছাতারপাইয়া ইউনিয়নের চেয়ারম্যান ও নোয়াখালী জেলা বিএনপির ত্রান ও পূর্নব্সান সম্পাদক আবদুর রহমান, সেনবাগ পৌরসভা আওয়ামীলীগের সাবেক সভাপতি নুরজ্জামান চৌধুরী, উপজেলা ছাত্রলীগ নেতা মেহেদুল হক তাসরিফ, কেশারপাড় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সাবেক সভাপতি আবু বক্কর ছিদ্দিকের ছেলে আবু রাফ শোভন, ও রফিকুল ইসলাম।

এলাকাবাসী ও মামলার এজাহার সুত্রে জানাগেছে, সোমবার সন্ধ্যা পৌনে ৬টারদিকে সেনবাগ উপজেলার ২নং কেশারপাড় ইউপির ধমমদা বাজার এলাকায় কেশারপাড় ইউপি আওয়ামীলীগ সভাপতি বেলাল ভূঁইয়ার সভাপতিত্বে ও ইউপি আওয়ামীলীগ সেক্রেটারী আলমগীর হোসেন রানার সঞ্চালনায় ইউপির ধমদমা বাজারে নৌকা মার্কার সমর্থনে একটি নির্বাচনী পথসভা চলছিলো। সভায় প্রধান অতিথি ছিলেন, আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব মোরশেদ আলম এমপি। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ঠ ব্যবসায়ী কল্লোল গ্রæপের কর্নধার গোলাম মোস্তফা,উপজেলা আওয়ামীলীগে যুগ্ম সম্পাদক মোঃ গোলাম কবির, পৌরসভা আওয়ামীলীগ সভাপতি আসম জাকারিয়া আর মামুন, আওয়ামীলীগ নেতা সামছুউদ্দিন রিয়াদসহ স্থানীয় বিপুল সংখ্য নেতাকর্মী।

সভায় বক্তব্য দেওয়ার জন্য কল্লোল গ্রæপের গোলাম মোস্তফার নাম ঘোষনা করে মাইক্রো ফোন হাতে দেওয়ার মুহুর্তে স্টেইজের সামনে থাকা আলা উদ্দিন আলো নামের এক যুবক অতর্কিতে স্টেইজে বসা নৌকা মার্কার প্রার্থী এমপি মোরশেদ আলমকে জুতা দিয়ে মুখে বাড়ি দেওয়ার চেষ্টা করে। এসময় মোরশেদ আলম ও গোলাম কবির হাত দিয়ে ওই বাড়ি জুতার বাড়ি প্রতিহত করেন । এসময় দলীয় নেতাকমীরা আলাউদ্দিন আলোকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপার্দ করে। এঘটনায় এমপি মোরশেদ আলমকে হত্যার চেষ্টা ও প্রলোচনার অভিযোগে কেশারপাড় গ্রামের মফিজ মিয়ার ছেলে আলাউদ্দিন আলোকে ১নম্বর আসামি সহ ১২জনের নামে উল্লেখ অজ্ঞাত অনেকে আসামি করে মামলাটি দায়ের করেনআনোযার হোসেন নামের এক আওয়ামীলীগ কর্মী।

এব্যাপারে যোগাযোগ করলে সেনবাগ থানার অফিসার ইনচার্জ ওসি-তদন্ত আবু জাফর একটি মামলা হওয়ার ঘটনার সত্যতা নিশ্চত করে জানান, প্রধান অভিযুক্তকে নোয়াখালী বিচারিক আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যদের বিষয়য়ে আইনী প্রদকেক্ষ নেওয়া হচ্ছে বলেও নিশ্চিত জানান।

নৌকা মার্কার প্রার্থী মোরশেদ আলম এমপিকে জুতা পেঠার ১৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগযোাগ মাধ্যমে ভাইরাল হওয়ার ঘটনায় গত দুইদিন যাবত পুরো সেনবাগ সহ জেলার সর্বত্র টক অব দা ডিষ্ট্রিকে পরিনত হয়েছে।

অপরধিকে এমপি মোরশেদ আলমকে জুতা পেটা করার ঘটনার নিন্দা জানিয়েছেন স্বতন্ত্র কাঁচি মার্কার প্রার্থী আতাউর রহমান ভূঁইয়া মানিক ও সেনবাগ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লায়ন জাহাঙ্গীর আলম মানিক।

১৯৩ বার ভিউ হয়েছে
0Shares