শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নির্বাচনী প্রচারণায় বাধার অভিযোগ : ৬৮,পাবনা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ অবরুদ্ধ

নির্বাচনী প্রচারণায় বাধার অভিযোগ : ৬৮,পাবনা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ অবরুদ্ধ

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধিঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ৬৮,পাবনা-১ আসনের নির্বাচনী প্রচারণার প্রথম দিনেই আওয়ামীলীগের নেতাকর্মীদের বাধায় অবরুদ্ধ করে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ। প্রায় দুই ঘণ্টা অবরুদ্ধ থাকার পর সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার আলপনা ইয়াসমিন ও থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

জানা গেছে,মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে সাঁথিয়া উপজেলা আ’লীগের দলীয় কার্যালয় থেকে নৌকার পক্ষে একটি নির্বাচনী মিছিল বের হয়ে সাঁথিয়া পৌরসদরের বোয়াইলমারী বাজারে পৌঁছালে স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ তার গাড়ীর বহর নিয়ে প্রবেশ করলে মিছিলকারীরার গাড়ীবহর আটকিয়ে দেয়। তখন তিনি গাড়ী থেকে নেমে চায়ের দোকানের বেঞ্চের ওপর বসে পড়েন। পাশেই আ’লীগের নেতা কর্মীরা স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। এ সময় স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ এর নির্বাচনী প্রচারনার সফরসঙ্গী ছিলেন বেড়া পৌরসভার সাবেক মেয়র ও বেড়া উপজেলা আ’লীগের বহিস্কৃত সভাপতি আব্দুল বাতেন,রবিউল ইসলাম রবিসহ ১০-১৫জন।

স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ সাংবাদিকদের বলেন,তাকে লক্ষ্য করে নৌকার সমর্থকরা মিছিল থেকে ডিম ছুরে মারে এবং আমাকেসহ নির্বাচনী সফরসঙ্গীদের অবরুদ্ধ করে রাখে।নৌকা মার্কা প্রতীকের সমর্থকদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেন।

অধ্যাপক আবু সাইয়িদের প্রধান নির্বাচনী এজেন্ট ও বেড়া পৌরসভার সাবেক মেয়র আব্দুল বাতেন বলেন, সরকার ও নির্বাচন কমিশন নিরপেক্ষতার প্রতিশ্রæতি দিয়েছেন। কিন্তু আপনারা আজকে দেখলেন কিভাবে আমাদের অবরুদ্ধ করে রাখা হয়েছে। এটাকে কি নির্বাচনের স্বাভাবিক পরিবেশ বা নিরপেক্ষ পরিবেশ বলে?

এ খবর পেয়ে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার আলপনা ইয়াসমিন ও থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুপক্ষকে ঘটনাস্থল ত্যাগ করার নির্দেশ দিলে উভয়পক্ষ সরে যান।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন বলেন,এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।পরিবেশ শান্ত রাখতে আইনশৃঙ্খলা বাহিনী সব সময় প্রস্তত আছে।

সাঁথিয়া পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি মাহবুবুল আলম বাচ্চু. উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা খোকন বলেন, নির্বাচনের প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ সত্য নয়।নিরপেক্ষ নির্বাচবনকে প্রশ্নবিদ্ধ করতে স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ মিথ্যা অভিযোগ করছেন।

তারা জানান,আজকে নৌকার প্রার্থী শামসুল হক টুকুর নির্বাচনী মিছিল ছিল। সেই মিছিলকে বাধাগ্রস্ত করতেই অধ্যাপক আবু সাঈদ আজকে এই এলাকায় এসেছিলেন। সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার আলপনা ইয়াসমিন বলেন, নির্বাচনী পরিবেশ নিরপেক্ষ ও স্বাভাবিক রয়েছে। যে কোন প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

১৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS