মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন মারা গেছে, রাষ্ট্রপতি প্রধাণমন্ত্রীর শোক

সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন মারা গেছে, রাষ্ট্রপতি প্রধাণমন্ত্রীর শোক

জাহিদ হাসান, মাদারীপুর প্রতিনিধি: সাবেক যোগাযোগমন্ত্রী ও মাদারীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য শিক্ষা অনুরাগী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবুল হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি…….রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার এক শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। সৈয়দ আবুল হোসেন স্ত্রী খাজা নার্গিস, দুই মেয়ে সৈয়দা রুবাইয়াত হোসেন ও সৈয়দা ইফফাত হোসেনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সৈয়দ আবুল হোসেন মাদারীপুর জেলার ডাসার উপজেলার দক্ষিণ ডাসার বেতবাড়ি গ্রামের সৈয়দ আতাহার আলীর ছেলে। তার ভাগনে ও ডাসার উপজেলা আওয়ামী লীগের আহবায়ক সৈয়দ সাখাওয়াত হোসেন এ তথ্য নিশ্চিত করছেন।
এদিকে তার মৃত্যুর পর তার নির্বাচনী এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তিনি বলেন, মামা রাতে মারা গেছেন। তার মরদেহ আপাতত হিমাগারে রাখা হবে। মাদারীপুরে জেলা আওয়ামীলীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা বলেন, সৈয়দ আবুল হোসেন ছিলেন একজন দেশপ্রেমিক রাজনীতিবিদ। তাঁকে হারিয়ে দল হারালো একজন নিবেদিত কর্মী। পরিবার সূত্রে জানা যায়, সৈয়দ আবুল হোসেন ১৯৫১ সালে মাদারীপুরের ডাসারে জন্মগ্রহণ করেন। তিনি পেশায় একজন রাজনীতিবিদ ও ব্যবসায়ী ছিলেন। সৈয়দ আবুল হোসেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোয়ন নিয়ে মাদারীপুর-৩ আসন থেকে ১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক আন্তর্জাতিক সম্পাদক ছিলেন তিনি সপ্তম, অষ্টম ও নবম সংসদ নির্বাচনেও সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এরমধ্যে ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত আওয়ামী লীগ সরকারের যোগাযোগমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালে আওয়ামীলীগ সরকারের এলজিইআরডি মন্ত্রী ছিলেন। তিনি মাদারীপুরে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করেছেন। পারিবারিক সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার বাদ জহুর তার প্রথম নামাজে জানাজা গুলশান আজাদ মসজিদে হবে পরে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়েও নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মরহুমের মরদেহ আগামী শুক্রবার নেয়া হবে তার শ্বশুর বাড়ি সিরাজগঞ্জের এনায়েতপুরে। এরপর আনা হবে মাদারীপুরের ডাসারে। শুক্রবার জানাজা শেষে ডাসারে তার পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।
৩০ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS