বৃহস্পতিবার- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ডয়েসে ভ্যালী ও জাতীয় গনমাধ্যম ইনিস্টিটিউট যৌথ আয়োজনে দেশব্যপী প্রিন্ট পত্রিকার সম্পাদকদের নিয়ে ২ দিনের কর্মশালার সমাপ্তি

ডয়েসে ভ্যালী ও জাতীয় গনমাধ্যম ইনিস্টিটিউট যৌথ আয়োজনে দেশব্যপী প্রিন্ট পত্রিকার সম্পাদকদের নিয়ে ২ দিনের কর্মশালার সমাপ্তি

মিজানুর রহমান-ভোলা প্রতিনিধিঃ দেশে প্রথম বারের মত DW Akademie (ডয়েসে ভ্যালী) এবং জাতীয় গণমাধ্যম ইনিস্টিটিউটের যৌথ আয়োজনে ইনস্টিটিউটের সভাকক্ষে ২২-২৩ অক্টোবর দুই দিনব্যাপী Consultation Workshop for Editors of Regional Media Outlets শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) নূরুন নাহার হেনা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও স¤প্রচার মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ফারুক আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নজরুল ইসলাম, প্রোগ্রাম ডাইরেক্টর(বাংলাদেশ-ইন্ডিয়া-আফগানিস্থান) দক্ষিণ এশিয়া প্রিয়া ইজেলবর্ণ, অতিরিক্ত মহাপরিচালক ফায়েজুল হক, ডয়েস ভেলী একাডেমীর প্রতিনিধি ফাহমিম ফেরদাউস,পরিচালক ডঃ মোঃ মারুফ নাওয়াজ (প্রশিক্ষণ অনুষ্ঠান), উপ-পরিচালক আব্দুল মান্নান। গণমাধ্যম ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল কর্মশালায় উপস্থিত ছিলেন।

এছাড়া জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উপ-পরিচালক (দৃশ্যসজ্জা ও রেখায়ন প্রশি.) আব্দুল মান্নান কর্মশালার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। সমন্বয়ক হিসেবে ছিলেন সহকারী পরিচালক (গণযোগাযোগ প্রশিক্ষণ) সাইফুন্নাহার তন্বী।

প্রধান অতিথি তার বক্তব্যে Consultation Workshop for Editors of Regional Media Outlets শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার গুরুত্ব তুলে ধরে বলেন,একর্মশালায় স্থানীয় পর্যায়ে প্রকাশিত পত্রিকার সম্পাদিক/প্রকাশকদের কর্মদক্ষতা বৃদ্ধি করবে যা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবে। বাংলাদেশের গণমাধ্যমের উন্নয়নে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট ও DW Akademie এই প্রচেষ্টা মাইলফলক হিসেবে কাজ করবে বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশের ২৭টি জেলা থেকে স্থানীয় পর্যায়ে প্রকাশিত পত্রিকার সম্পাদক/প্রকাশকবৃন্দ অংশগ্রহণ করেন। এর মধ্যে একজনের মা মৃত্যু বরণ করায় অংশগ্রহণ করতে পারেননি। অংশ গ্রণকারীগণ হলেন-ভোলা থেকে প্রকাশিত দৈনিক ভোলার বাণী, পূর্বকোণ, গ্রামের কাগজ, মেহেরপুর প্রতিদিন, দৈনিক ভোরের আলো, ঝালকাঠি বার্তা, প্রতিদিনের বাণী, পাবনার কথা, দৈনিক মাধুকর, পঞ্চবার্তা, মাটি ও মানুষ, আড়শি নগর, ফেনীর আচল, পল্লীকণ্ঠ প্রতিদিন, নেত্রকোনা সংবাদ, রংপুরের দাবনল, খুলনার জন্মভূমি, টাঙ্গাইলের সততারকন্ঠ, সোনার দেশ, আজকের শেরপুর, আজকের সিলেট ডটকম (নিবন্ধন), কক্সবাজারকণ্ঠ, বাংলাদেশের আলো, উত্তর বাংলা,রূপসী বাংলা, সচিত্র মৈত্রী। কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

১৪৯ বার ভিউ হয়েছে
0Shares