বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
<span class="entry-title-primary">নগরীর প্রধান সড়কে নয় হাইওয়ে চলবে টাউন সার্ভিস  </span> <span class="entry-subtitle">রংপুরে অটো ও রিক্সা মালিক শ্রমিকদের অনশন কর্মসূচী পালন</span>

নগরীর প্রধান সড়কে নয় হাইওয়ে চলবে টাউন সার্ভিস   রংপুরে অটো ও রিক্সা মালিক শ্রমিকদের অনশন কর্মসূচী পালন

স্টাফ রিপোর্টার ॥  রংপুর মহানগর এলাকায় টাউন সার্ভিস চালুর সিদ্ধান্ত প্রত্যাহারসহ ৯দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে গতকাল মঙ্গলবার (১০ অক্টোবর) রংপুর প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচী পালন করেন ব্যাটারী চালিত ইজিবাইক অটো রিক্সা ও চার্জার রিক্সা মালিক শ্রমিক ঐক্য পরিষদ রংপুর মহানগর শাখা।
সকাল ১১টায় নগরীর শাপলা চত্বরস্থ জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে গিয়ে অনশন করেন তারা। যা  দুপুর ২টা পর্যন্ত চলে।
অনশন কর্মসূচি চলাকালে পুরো সিটি কর্পোরেশন এলাকা জুড়ে প্রধান সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা প্রেসক্লাবের সামনে স্ব-শরিরে উপস্থিত হন এবং টাউন সার্ভিস চলাচলের সিদ্ধান্ত প্রত্যাহারসহ ৯দফা দাবী বাস্তবায়নে মেট্রোকমিশনার ও ট্রাফিক ডিসির সাথে আলোচনা সাপেক্ষে বাস্তবায়নের বিষয় আন্দোলনরত মালিক শ্রমিকদের আশ্বাসসহ অনশন তুলে নেয়ার অনুরোধ করেন। মেয়র মোস্তফার আশ্বাসের প্রেক্ষিতে তারা দুপুর ২টায় অনশন তুলে নেন।
এ সময় উপস্থিত ছিলেন ব্যাটারী চালিত ইজিবাইক অটো রিক্সা ও চার্জার রিক্সা মালিক শ্রমিক ঐক্য পরিষদ রংপুর মহানগর শাখার আহবায়ক মোঃ মাসুদ রানা মিলন, সদস্য সচিব শ্রী শ্যামল বাবু, রংপুর মহানগর ব্যাটারী চালিত অটো রিক্সা জাতীয় শ্রমিক পার্টির বা.জা.ফে নং-৩৩ এর মোঃ তসলিম উদ্দিন প্রধান, সিনিয়র সহ-সভাপতি মোঃ এনামুল কবীর সমাজ, সহ-সম্পাদক মোঃ বাশার, সাংগঠনিক সম্পাদক শাহীন হোসেন, কার্যকরী সদস্য মোঃ সুলতান মাহামুদ, রংপুর মহানগর চার্জার রিক্সা ভ্যান জাতীয় শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং-৭১৩ এর সভাপতি মোঃ আকবর হোসেন, রংপুর মহানগর চার্জার রিক্সা ভ্যান মালিক সমিতি রঃ-৩২ এর সভাপতি আফজাল হোসেন মানিক, সাধারণ সম্পাদক মোঃ আমান উল্লাহ মিজু, ব্যাটারী চালিত অটো রিক্সা জাতীয় শ্রমিক পার্টি রংপুর জেলার সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন তোফা, সাধারণ সম্পাদক মোঃ সোহেল হোসেন, রংপুর মহানগর ব্যাটারী চালিত চার্জার রিক্সা ভ্যান জাতীয় শ্রমিক পার্টি বা.জা.ফে. নং-৩৩ এর সভাপতি মোঃ শাহেদ আলী, সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজু, বাংলাদেশ অটো বাইক সোসাইটি রংপুর মহানগর কমিটির সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, চার্জার রিক্সা ভ্যান মালিক সমিতি রংপুর মহানগর কমিটির সভাপতি মোঃ মাঈদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বারী, প্রচার সম্পাদক আব্দুল মজিদ ও রংপুর মহানগর ঠেলা ও মালবাহী ভ্যান পরিবহন মালামাল লোডিং আন লোডিং কুলি শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং-১৯২০ এর সভাপতি মোঃ গোলজার হোসেনসহ বিভিন্ন শাখার নেতৃবৃন্দ।
এদিকে ব্যাটারী চালিত ইজিবাইক অটো রিক্সা ও চার্জার রিক্সা মালিক শ্রমিক ঐক্য পরিষদ রংপুর মহানগর শাখার ৯দফা নিয়ে রংপুর সিটি কর্পোরেশনে এক সভা অনুষ্ঠিত হয়।
রংপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে সভায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোঃ মনিরুজ্জামান বিপিএম-বার, পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ আবু মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মেনহাজুল আলম ও টিআই এডমিন মোঃ বেলাল হোসেনসহ মেট্রোপলিটন পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।
সভায়, ব্যাটারী চালিত ইজিবাইক অটো রিক্সা ও চার্জার রিক্সা মালিক শ্রমিকদের দাবী সমূহ বাস্তবায়নের আশ্বাস প্রদান করা হয় এবং নগরীর প্রধান সড়কে নয় হাইওয়ে চলবে টাউন সার্ভিস। যেমন মর্ডাণ মোড় থেকে মেডিকেল মোড়, সিওবাজার, মাহিগঞ্জ সাতমাথা থেকে মর্ডাণ মোড় এবং কেন্দ্রীয় বাস টার্নিনাল থেকে শাপলা চত্ত্বর হয়ে তাজহাট রুটে টাউন সার্ভিস চলাচলের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও নগরীর ৪টি স্থানে অটো স্ট্যান্ড করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
৮২ বার ভিউ হয়েছে
0Shares