বুধবার- ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
 সিরাজগঞ্জে যমুনা কারিগরি  ইনস্টিটিউটের সুপারের বিরুদ্ধে  নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ 

 সিরাজগঞ্জে যমুনা কারিগরি  ইনস্টিটিউটের সুপারের বিরুদ্ধে  নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ 

সিরাজগঞ্জ প্রতিনিধি :   সিরাজগঞ্জের  ছোনগাছা যমুনা কারিগরি ইনস্টিটিউটের সুপার আব্দুল মতিন তালুকদারের বিরুদ্ধে প্রতিষ্ঠানের  শিক্ষার্থীদের  উপবৃত্তির টাকা আত্মসাত, মোটা অংকের টাকার বিনিময় পরীক্ষার্থীর  পরিবর্তে অন্যজনকে দিয়ে প্রক্সি পরীক্ষা দেয়ানো, ম্যানেজিনিং কমিটিতে নিজের স্ত্রীসহ পছন্দের লোকদের দিয়ে কমিটি করাসহ নানা অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে। এতে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
তথ্যানুন্ধানে গিয়ে জানাযায়, ছোনগাছা যমুনা কারিগরি ইনস্টিটিউটের সুপার আব্দুল মতিন তালুকদা এক শিক্ষার্থীকে প্রক্সি পরীক্ষা দেওয়ার জন্য মোটা অংকের টাকা লেনদেনের এক অডিও রেকর্ড ফাঁস হয়। সেই অডিওতে এক পরীক্ষার্থীর  প্রক্সি পরীক্ষা  দিয়ে দেয়ার জন্য তার অভিভাবককে মোটা অংকের লেনদেনের প্রস্তাব দেওয়া হয়। এতে পরীক্ষার্থীর অভিভাবক  রাজি হয়ে যায়। সেই অডিওতে এটাও বলা হয় যে কেন্দ্র সচিব ইউএনও ম্যাজিস্ট্রেট সব আমি নিজেই দেখব। সুপার এটাও বলেন যে পরীক্ষার্থী  চার-পাঁচটা হলেও কোন সমস্যা নাই।
গত এসএসসি ও এসএসসি সমমান পরীক্ষা চলাকালে এ কথোকপন হয়। ওই অডিও সূত্রে  আরো জানাযায় সুপার আব্দুল মতিন প্রতি বছরই  কিছু শিক্ষার্থীদেরকে  অনুপস্থিত রেখে টাকার বিনিময়ে কেন্দ্র সচিবকে হাত করে প্রক্সি পরীক্ষা দেওয়ান। এতে প্রতিষ্ঠানের সুনাম ও ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে বলে অভিযোগ করেন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকাবাসী। এ বিষয়ে যমুনা কারিগরি ইনস্টিটিউটের সুপার আব্দুল মতিন তালুকদারের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমি এখন কোন কথা বলতে পারবো না, আমি খুব ব্যস্ত আছি।  এ বিষয়ে যমুনা কারিগরি ইনস্টিটিউটের ম্যানেজিং কমিটির সভাপতি সিরাজগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ  এসএম মনোয়ার হোসেন বলেন, বিষয়টা অত্যন্ত দুঃখজনক এতে শিক্ষার মান উন্নয়ন প্রশ্নবিদ্ধ হয়। আমি এই বিষয়ে কখনো বিন্দুমাত্র ছাড় দেওয়ার সুযোগ দেব না।ইতিমধ্যেই সুপারকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে। আমি তার জবাবের অপেক্ষায় আছি। যদি তিনি সঠিক ব্যাখা না দিতে  পারেন তাহলে তার বিরুদ্ধে  অবশ্যই  ব্যবস্থা নেয়া হবে।
৮৪ বার ভিউ হয়েছে
0Shares