বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঘায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পাঠাগার উদ্বোধন

বাঘায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পাঠাগার উদ্বোধন

বাঘা (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর বাঘা উপজেলার আড়ানীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পাঠাগার উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৯ আগষ্ট) সকাল সাড়ে ১১টায় বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে পাঠাগারটির শুভ উদ্বোধন করা হয়।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও বাঘা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মোঃ শফিকুল ইসলাম মুকুট, সহকারী কমিশনার (ভূমি) জুয়েল আহম্মেদ,আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী, আড়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, রাজশাহী জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মাসুদ পারভেজ কলিন্স, বাঘা উপজেলা যুবলীগের সভাপতি মোঃ কামরুজ্জামান নিপন, কবি মোবারক হোসেন সহ প্রমুখ।

মহিয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব জাতির পিতার সহধর্মিণী। তিনি রতœগর্ভা।বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার গর্বিত মাতা। তার অজানা ইতিহাস নতুন প্রজন্মের কাছে জানান দিতে পাঠাগারটি উপস্থাপন করা হয়েছে। পাঠাগারটি হবে তরুণ প্রজন্মের বাতিঘর। এখানে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ওপর রচিত বই, বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর লিখিত বই, বিখ্যাত জার্নাল গুলোর পাশাপাশি সব ধরনের বই এখানে স্থান পাবে। পাঠাগারটি খুবই নান্দনিকভাবে সাজানো হবে। অনুষ্ঠান শেষে ১২জন মেধাবীশিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, আড়ানী পৌরসভার পিয়াদাপাড়া গ্রামের এমএম জিয়াউল হক বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পাঠাগারের নামে তার বাড়ি সংলগ্ন ২ শতাংশ জমি দান করেন। তিনি আড়ানী কিশোর-কিশোরি ক্লাবের আবৃতি শিক্ষক ও রেডিও বড়ালের স¤প্রচার কর্মী।

১২৬ বার ভিউ হয়েছে
0Shares