শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রংপুর সিটি কর্পোরেশন বিস্তারিত কর্মসূচি পালন

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রংপুর সিটি কর্পোরেশন বিস্তারিত কর্মসূচি পালন

স্টাফ রিপোর্টার ॥ ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রংপুর সিটি কর্পোরেশন বিস্তারিত কর্মসূচি পালন করেন। কর্মসূচির মধ্যে ছিল মঙ্গলবার সকাল ৬টায় নগর ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত করণ ও নগর জুড়ে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, সকাল সাড়ে ৮টায় নগর ভবন থেকে বঙ্গবন্ধুর ম্যুরাল পর্যন্ত শোক র‌্যালী, র‌্যালী শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার শহীদ পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন, দুপুর ১০টায় নগর ভবনে আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল।
সকাল সাড়ে ৮টায় রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা’র নেতৃত্বে পরিষদের সকল কাউন্সিলর ও কর্মকর্তা এবং কর্মচারীদের একটি শোক র‌্যালী নগর ভবন থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ম্যুরালে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার শহীদ পরিবারের সকল সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন তারা। পরে সকাল ১০টায় নগর ভবনের সভা কক্ষে আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমীন মিঞা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মোঃ মাহাবুবার রহমান মঞ্জু, সচিব মোছাঃ উম্মে ফাতিমা, রাজম্ব কর্মকর্তা জয়শ্রী রানী রায়, প্রধান সম্পত্তি কর্মকর্তা এস.এম হাবিবুল হাসান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আসাদুজ্জামান, নির্বাহী প্রকৌশলী মোঃ আবু তালেব সরকার,  প্রধান হিসাব রক্ষক মোঃ হাবিবুর রহমান, সাবেক প্যানেল মেয়র ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোঃ মাহামুদুর রহমান টিটু, সহকারী প্রকৌশলী মোঃ আসাদুজ্জামান আসাদ, মমদেল হোসেন,সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোছাঃ মনোয়ারা সুলতানা মলি, সুমি, প্রশাসনিক কর্মকর্তা মোঃ সৈয়দ জাহাঙ্গীর কবীর শান্ত, রংপুর সিটি কর্পোরেশন কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ আব্দুর রহিম বাবলু, দেবব্রত শর্মাসহ অন্যান্য কর্মকর্তা, কাউন্সিলর ও কর্মচারীবৃন্দ। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু’র আদর্শ লক্ষ্য ও সংগ্রাম শীর্ষক রচনা এবং স্মার্ট বাংলাদেশ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণকৃত একাধিক স্কুলের মধ্যে ৪টি স্কুলের যথাক্রমে শালবণ সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়, মিস্ত্রিপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়, সেনপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ও রংপুর সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের চূড়ান্ত প্রতিযোগিদের মাঝে পুর¯কার ও সনদ প্রদান করা হয়।
পুরস্কার ও সনদ প্রদান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার শহীদ পরিবারের সকল সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাও. মোঃ সারোয়ারে আলম।
১৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS