বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঝালকাঠিতে ডা: মেহেরীনের বিরুদ্ধে অসাদাচরণসহ নানা অভিযোগ

ঝালকাঠিতে ডা: মেহেরীনের বিরুদ্ধে অসাদাচরণসহ নানা অভিযোগ

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি সদর হাসপাতালের মেডিকেল অফিসার জিন্নাত আরা মেহেরীনের বিরুদ্ধে অসাদাচরণ, স্বেচ্ছাচারিতা, রোগীদের সাথে র্দুব্যবহার ভুল চিকিৎসাসহ ডায়াগনস্টিক বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। উপজেলা স্বাস্থ্যকম্পেøক্সে পোস্টিং থাকলেও প্রভাব খাটিয়ে নিময় বর্হিভূত সদর হাসপাতালে বসেই চিকিৎসা বানিজ্য চালিয়ে যাচ্ছেন তিনি।

বিভিন্ন সূত্রে পাওয়া অভিযোগ এবং অনুসন্ধানে জানাগেছে, ঝালকাঠি জেলার বাসিন্দা হওয়ায় জেলার রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পোস্টিং হয় মেডিকেল অফিসার জিন্নাত আরা মেহেরীনের। কিন্তু যোগদানের শুরু থেকেই তিনি ঝালকাঠি সদর হাসপাতালে দায়িত্ব নেন। অভিযোগ রয়েছে অনিয়মতান্ত্রিকভাবে প্রভাব খাটিয়ে নিময় বহির্ভূত এ সুবিধা নিচ্ছেন। কিন্তু এতেই ক্ষান্ত হননি তিনি। সদর হাসপাতালে বসেই চালিয়ে যাচ্ছেন প্রাইভেট বাণিজ্য। রোগীদেরকে গণহারে বাইরে পরীক্ষায় পাঠিয়ে হাতিয়ে নিচ্ছেন পার্সেন্টিজের রমরমা আয়। বদ মেজাজী এ চিকিৎসকের বিরুদ্ধে রোগীদের সাথে দুর্ব্যবহারের অভিযোগ সবারই মুখে মুখে। রয়েছে ভুল চিকিৎসারও অভিযোগ। জেলা জজ আদালতের কর্মচারী, পুলিশ সদস্য, সাংবাদিকসহ হাসপাতালে আসা সুশীল সমাজের প্রতিনিধিরাও এ চিকিৎসকের আচরণে চরম অসন্তুষ্ট।

আর এসব অভিযোগের ব্যাপারে মেডিকেল অফিসার জিন্নাত আরা মেহেরীন এর নাম্বারে ফোন দিলে তার স্বামী ফোন ধরেন এবং তার সাথে কথা বলার জন্যে বলেন। তিনি বলেন, ‘একজনে ভুল চিকিৎসার কথা বললেই হবে না। কোন বিশেষজ্ঞ চিকিৎসকের বলতে হবে এবং লিখিত তাকতে হবে। ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসক হিসেবে দায়িত্ব পালনের অনুমতি রয়েছে।’

ঝালকাঠি সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাক্তার শামীম আহমেদ বলেন, আমি নতুন যোগদান করে কিছু কিছু অভিযোগের কথা শুনেছি। এসব ব্যাপারে খতিয়ে দেখছি। আর রোগীদের অহেতুক টেস্টের ব্যাপারে সব ডাক্তারদেরই সতর্ক করে দেয়া হয়েছে। ডা: জিন্নাত আরা মেহেরীনের ্িবরুদ্ধে অতিরিক্ত জেলা জজ আদারতের রেকর্ড সহকারী মো: খাইরুল ইসলাম কর্তৃক একখানা অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো: মাসুদুর রহমান স্বাক্ষরিত একখানা পত্র ঝালকাঠি সদর হাসপাতালের তত্ত¡াবধায়ক বরাবর প্রদান করা হয়েছে। পত্রে ঝালকাঠি সদর হাসপাতালে কর্মরত চিকিৎসক জিন্নাত আরা মেহেরীন এর বিরুদ্ধে অত্র আদালতের রেকর্ড সহকারী মো: খাইরুল ইসলাম কর্তৃক দাখিলী স্বব্যাখ্যাত পেশাগত অবহেলা অসাদচরণ ও ভুল চিকিৎসা সংক্রান্ত লিখিত অভিযোগ তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে এবং আদালতকে অবহিতকরণের অনুরাধ করা হয়। যার স্মারক নং: ৭৪ তারিখ ২০/০৭/২০২৩ইং।

৫৬ বার ভিউ হয়েছে
0Shares