সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শাহজাদপুরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করলেন মেরিনা জাহান কবিতা এমপি

শাহজাদপুরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করলেন মেরিনা জাহান কবিতা এমপি

ফারুক হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তিন দিনব্যাপী কৃষি মেলা উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও শাহজাদপুর আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন। পরে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিনের সভাপত্বিতে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মামুনর রশিদ লিয়াকত, মহিলা ভাইস চেয়ারম্যান এলিজা খান, উপজেলা আওয়ামী লীগের সদস্য শামছুল আলম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার জেরিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মেরিনা জাহান কবিতা বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ আজ বাস্ববতা। ডিজিটাল বাংলাদেশের জন্য আজ আমরা খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছি। দারিদ্র বিমোচন, নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন, শিক্ষার্থীদের উপবৃত্তি, বছরের প্রথম দিনে বই দেওয়া, এছাড়াও মাতৃ মৃত্যু, শিশু মৃত্যু প্রতিরোধ সবকিছুই ডিজিটাল বাংলাদেশের ফসল।

তিনি আরো বলেন, আমরা যেন জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংশাদেশ বিনির্মাণে অভিযাত্রায় অংশ নিতে পারি এজন্য আপনারা ডিজিটাল যুগে ডিজিটাল কৃষক আপনারা ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও প্রধানমন্ত্রী বানাবেন।

তিনদিনের এ কৃষি মেলায় প্রায় ৩০টি প্রদর্শনী স্টলে বিভিন্ন প্রজাতির ফলফলাদি ও গাছের চারা এবং কৃষি উপকরণ প্রদর্শন করা হচ্ছে।

৩৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS