সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
চাঁপাইনবাগঞ্জের নাচোলে- সন্ত্রাসী কায়দায় সীমানার মাটি কাটায় বাড়িঘর ও গাছপালা হুমকির মুখে

চাঁপাইনবাগঞ্জের নাচোলে- সন্ত্রাসী কায়দায় সীমানার মাটি কাটায় বাড়িঘর ও গাছপালা হুমকির মুখে

মোঃ ইব্রাহীম, স্টাফ রিপোর্টার-চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ফতেপুর ইউপির ফুলবাড়ি গ্রামে নিজ জমির সীমানায় ছাড় না রেখে সন্ত্রাসী কায়দায় ৮ ফুট গভীর করে খাড়াভাবে মাটি কাটার ফলে মৃত ফজলার রহমান ও আবুল কালাম আজাদের বসতভিটার ঘরবাড়ি ও গাছপালা এখন হুমকির মুখে। প্রতিবেশী মৃত ফজলার রহমানের ছেলে মনিরুল ইসলাম ও মৃত ইয়ার মোহাম্মদের ছেলে আবুল কালাম আজাদ বহুবার তাদেরকে নিষেধ করলে উভয়কে প্রাণনাশের হুমকি দেয় মৃত আবুল হোসেনের ছেলে মিজানুর, জাহাঙ্গীর ও ইসমাইলসহ তাদের আত্মীয়রা। এ বিষয়ে ভুক্তভুগি মনিরুল ইসলাম ও আবুল কালাম পৃথকভাবে নাচোল থানায় অভিযোগ করেন। থানায় অভিযোগের বিষয়টি জানতে পেরে গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে মিজানুর গং একযোগে মনিরুল ইসলাম ও আবুল কালাম আজাদকে ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হত্যার উদ্দেশ্যে তাদের বাড়ি ঘেরাও করে রাখে। ওইসময় মনিরুল থানায় খবর দিলে ঘটনাস্থলে থানার এসআই মইনুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে উপস্থিত হন। ঘটনাস্থলে অভিযুক্তদের নিকট থেকে ৩টি ধারালো দা উদ্ধার করে থানায় নিয়ে যান তদন্তকারী অফিসার।

থানায় দাখিলকৃত অভিযোগপত্র থেকে জানাগেছে, ফুলবাড়ি মৌজার হাল ৫০ নং খতিয়ানভূক্ত ৩৭৪ দাগে মনিরুল ইসলাম ও তার চাচা আবুল কালাম আজাদ’র বাড়িঘর ও বিভিন্ন গাছপালা দীর্ঘ ৬০/৭০ বছর যাবত লাগানো আছে। বসতভিটায় হঠাৎ করে প্রতিবেশী মৃত আবুল হোসেনের ছেলে মিজানুর, জাহাঙ্গীর ও ইসমাইলসহ অন্যান্যরা মনিরুল ও তার চাচার বসতভিটার দক্ষিনাংশের ৩৪২ ও ৩৪৩ দাগের উত্তর সীমানার জমি মনগড়া মাপজোখ করে গত ২৮ মার্চ মেশিন দিয়ে ৮ ফুট গভীর করে মাটি কেটে সরিয়ে তাদের পুকুর ভরাট করতে থাকে। মিজানুর ও তার সহযোগিরা মাটিকাটা শুরু করলে মনিরুলসহ তার চাচা বার বার তাদেরকে ভালভাবে মাপজোখ করে উভপক্ষের সীমানায় আইন অনুযায়ী জমি রেখে মাটি কাটার কথা বলেতে গেলে তারা মনিরুলকে গালিগালাজসহ প্রাণনাশের হুমকী দিতে থাকে। তাই বাধ্য হয়ে মনিরুল ইসলাম ও তার চাচা আবুল কালাম গত ২৯ মার্চ নাচোল থানায় পৃথক পৃথক অভিযোগ দায়ের করেন। আজ শুক্রবার বেলা ১১টার সময় মনিরুল ইসলাম ও তার আবুল কালাম আজাদ মাটিকাটা গর্তে পড়ে থাকা তাদের ডাব গাছের ডালাপালা উঠিয়ে আনতে গিয়ে ও নিজ মোবাইল ফোনে ভিডিও ধারন করার সময় প্রতিবেশী মৃত আবুল হোসেনের ছেলে মিজানুর, জাহাঙ্গীর ও ইসমাইলসহ অন্যান্যরা মনিরুলকে লাঠিসোটা, ধারালো দা ও হাসুয়া নিয়ে প্রাণনাশের উদ্দেশ্যে তেড়ে আসে। মনিরুল ও তার চাচা দৌড়ে এসে তারা নিজ বাড়িতে আত্মরক্ষা করেন। এসময় বিবাদীরা মনিরুলদের বাড়ি ঘেরাও করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিবাদীদের নিকট থেকে ৩টি ধারালো দা উদ্ধার করে থানায় নিয়ে যান। বর্তমানে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এবিষয়ে মৃত আবুল হোসেনের ছেলে মিজানুর জানান, তিনি সীমানা মাপজোখ করেই মাটি কেটেছেন।

এবিষয়ে নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান জানান, বসতভিটার সীমানায় গভীর গর্ত করে মাটি কাটার অভিযোগ পেয়েছি। শুক্রবার বেলা আনুমানিক ১১টার দিকে উভয়পক্ষের মধ্যে গন্ডগোলের খবর পেয়ে ঘটনাস্থলে তদন্তকারী অফিসারকে পাঠানো হয়েছিল। তদন্তকারী অফিসারের প্রতিবেদন পেলে ব্যবস্থা নেওয়া হবে।

৬৭ বার ভিউ হয়েছে
0Shares