সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
উল্লাপাড়ায় আ.লীগ নেতার অবৈধ সম্পদের খোঁজে মাঠে নেমেছে দুদক

উল্লাপাড়ায় আ.লীগ নেতার অবৈধ সম্পদের খোঁজে মাঠে নেমেছে দুদক

হারুন অর রশিদ খান হাসান-সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমানের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সম্প্রতি দুদক সমন্বিত জেলা কার্যালয় পাবনা থেকে আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদের সাবেক সদস্য হাফিজুর রহমান এবং তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব চেয়ে অগ্রণী ব্যাংক ও ইসলামী ব্যাংক উল্লাপাড়া শাখায় চিঠি পাঠানো হয়েছে।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহফুজ ইকবাল স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে, হাফিজুর রহমান হাফিজের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার করে চাঁদাবাজি, নিয়োগ বাণিজ্য, বালু উত্তোলন, সন্ত্রাস ও মাদক ব্যবসার মাধ্যমে অবৈধভাবে কোটি কোটি টাকা উপার্জনের অভিযোগ উঠেছে। এসব অভিযোগ অনুসন্ধানে আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান হাফিজ, তার স্ত্রী তানজিলা ইয়াছমিন, ছেলে তানভীর রহমান ও তাসদীদ রহমান তামীমের নামীয় ব্যাংক হিসাব, ঋণ, এফডিআর, সঞ্চয়পত্র, ক্রেডিট কার্ড ইত্যাদি তথ্য চাওয়া হয়েছে সংশ্লিষ্ট ব্যাক কর্তৃপক্ষের কাছে।

সোমবার (২৭ মার্চ) বিকেলে ইসলামী ব্যাংক উল্লাপাড়া শাখার ব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম বলেন, গত ১৯ মার্চ দুদকের একটি চিঠি এসেছে। চিঠিতে যেসব তথ্য চাওয়া হয়েছে, শিগগিরই আমরা সেগুলো পাঠিয়ে দেব।

অগ্রণী ব্যাংক উল্লাপাড়া শাখার ব্যবস্থাপক রফিকুল ইসলাম বলেন, পাঁচ/ছয়দিন আগে চিঠি পেয়েছি। শিগগিরই আমরা সেগুলো দুদক বরাবর পাঠিয়ে দেওয়া হবে।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় পাবনার উপ-পরিচালক খাইরুল হক বলেন, হাফিজুর রহমানের বিরুদ্ধে অবৈধভাবে অর্থ অর্জনের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা তদন্ত শুরু করেছি। এরই মধ্যে তার ব্যাংক হিসাব চেয়ে সংশ্লিষ্ট ব্যাংকে চিঠি পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বলেন, ব্যাংকে একটি চিঠি এসেছে শুনেছি। তবে এর বেশি কিছু জানি না।

উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়সাল কাদের রুমী বলেন, অভিযোগের বিষয়টি আমার জানা নেই। তবে এমন অভিযোগ উত্থাপিত হলে হাফিজুর রহমানের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য আমরা জেলা আওয়ামীলীগকে লিখিতভাবে জানাবো। জেলা আওয়ামীলীগ তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাডভোকেট কে, এম হোসেন আলী হাসান বলেন, দুদক তদন্ত শুরু করেছে এ বিষয়টি আমরা শুনেছি। এগুলো আইনগত বিষয়। তবে হাফিজুর রহমানের বিষয়ে লিখিত অভিযোগ পেলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

৪৯ বার ভিউ হয়েছে
0Shares