শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সরকারের উন্নয়ন কাজগুলো এখন দৃশ্যমান —— নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি

সরকারের উন্নয়ন কাজগুলো এখন দৃশ্যমান —— নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি

আতিউর রহমান, বিরল (দিনাজপুর)॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশের আগে পাকিস্তান ছিল। ইসলামের তালুকদারী নিয়েছিল ইসলামের কথা বলে। কিন্তু ইসলামের কোন খেদমত করেন নাই। ইসলামকে ব্যবহার করে কিভাবে ক্ষমতায় থাকা যায় সেটাই ছিল তাদের চিন্তা। কিন্তু তারা ইসলামের কথা বলে আমাদের মধ্যে একটা বিভাজন সৃষ্টি করেছিল। শ্রেণি বৈষম্য সৃষ্টি করেছিল। ঐক্যবদ্ধ একটি দেশে বিভক্তি সৃষ্টি করে এ দেশকে অন্ধকারে তলিয়ে দেয়া হয়েছিল। তারা মুখে ইসলামের কথা বললেও বাস্তবে ইসলামী শিক্ষা ব্যবস্থার কোন সার্টিফিকেট দেয় নাই। তারা ধর্মের কথা বলে, ইসলামের কথা বলে, কিন্তু ইসলামের কোন দায়িত্ববোধ পালন করে নাই। আমরা ঐক্যবদ্ধভাবে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম। মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার কোন সার্টিফিকেট ছিল না, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর এ দেশে মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠন করেছিলেন। তিনি প্রথম মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার স্বীকৃতি দিয়েছেন। আমরা পরবর্তীতে দেখেছি, ৩১ বছর দেশ শাসন করেছে, কিন্তু কওমী শিক্ষা ব্যবস্থার কোন স্বীকৃতি দেয়া হয় নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আল্লামা শফী সাহেবকে দায়িত্ব দিয়েছিলেন, একটা কমিশন গঠন করে দিয়েছিলেন এবং শেখ হাসিনা এর নেতৃত্বেই কওমী মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা স্বীকৃতি লাভ করেছে। বঙ্গবন্ধুর হাতে মাদ্রাসা শিক্ষা বোর্ড আর শেখ হাসিনার হাত ধরে কওমী মাদ্রাসার স্বীকৃতি এ দেশের বাস্তবতা।
তিনি আরো বলেন, মির্জা ফখরুল বলেছিল এ সরকার করোনা মোকাবিলা করতে পারবে না। দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়বে। অথচ আজ আমরা করোনা মোকাবিলায় বিশ্বের মধ্যে ৫ম স্থানে আছি। বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে যায়নি। এটাই শেখ হাসিনা সরকারের সফলতা।
এছাড়াও তিনি বলেন, বিএনপি আমলে রংপুরের লোকজনকে মফিজ বলে কটাক্ষ করা হচ্ছিল। আজ সেই মফিজ এলাকার সৈয়দপুর হতে নিয়মিত কুড়িটির অধিক ফ্লাইট দেশের অভ্যন্তরে চলাচল করছে। এ অঞ্চলের উন্নয়ন এখন দৃশ্যমান। যারা কটাক্ষ করেছিল, তারাও এর সুফল ভোগ করছে। এরা হিংসা, প্রতিহিংসা, দূর্নীতি, সন্ত্রাস এইসব দিয়ে বাংলাদেশের অগ্রযাত্রাকে বিভিন্নভাবে বাঁধাগ্রস্থ করেছে, অন্ধকারে ঠেলে দিয়েছে। তারপরও শেখ হাসিনা’র যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
বুধবার দুপুরে বিরলের মঙ্গলপুর সিনিয়র আলিম মাদ্রাসার নবনির্মিত ৪ তলা ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠান ও সূধী সমেবেশে প্রধান অতিথি’র বক্তৃতাকালে এসব কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।
মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মোবাশ্বারুল ইসলাম লুলু এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আফছানা কাওছার, শিক্ষা প্রকৌশল অধিদতপ্তরের নির্বাহী প্রকৌশলী এস এম শাহীনূর ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমা কান্ত রায়, অফিসার ইনচার্জ রেজাউল হাসান রেজা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোশারফ হোসেন, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সংরক্ষিত সদস্য বিলকিস বেগম, মঙ্গলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মহিদুল ইসলাম চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক রাসেদ আলী প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাদ্রাসার প্রভাষক মোজাহারুল ইসলাম। এর আগে প্রধান অতিথি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যবস্থানা কমিটির সভায় অংশগ্রহণ করেন এবং উপজেল পরিষদ অডিটোরিয়ামে উপজেলার ৪৭ টি শিক্ষা প্রতিষ্ঠানে বাদ্য যন্ত্র বিতরণ করেন। পরে বিকালে তিনি বেচাগঞ্জ উপজেলায়মজিদ-মিজানুর স্মৃতি ভলিবল টুর্ণামেনট এর চুড়ান্ত খেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার বিতরণ করেন।

৮৩ বার ভিউ হয়েছে
0Shares