শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সেনবাগের  চিকিৎসা-সেবা বন্ধ রেখে স্বাস্থ্য কর্মকর্তার কর্মস্থলে যোগদানের এক বছর পূর্তি উদ্যাপন, তদন্ত কমিটি গঠন

সেনবাগের  চিকিৎসা-সেবা বন্ধ রেখে স্বাস্থ্য কর্মকর্তার কর্মস্থলে যোগদানের এক বছর পূর্তি উদ্যাপন, তদন্ত কমিটি গঠন

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী  সংবাদদাতা, সেনবাগ নোয়াখালী :  নোয়াখালীর সেনবাগ উপজেলা কমপ্লেক্সে এ স্বাস্থ্য সেবা প্রদান বন্ধ রেখে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কর্মস্থলে যোগদানের বর্ষপূর্তি করেছেন চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা।
আজ বুধবার নোয়াখালীর সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। এর ফলে স্বাস্থ্য কমপ্লেক্সটিতে দুপুর বারটা থেকে দেড়টা পর্যন্ত বর্হিবিভাগে সব ধরণের সেবা প্রদান বন্ধ ছিল। এ সময় অনেক রোগী জরুরী বিভাগসহ বিভিন্ন চিকিৎসকদের কক্ষের সামনে দাঁড়িয়ে ও বসে থাকতে দেখা যায়। এ নিয়ে ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন চিকিৎসাবঞ্চিত রোগীরা।
উদ্ভুত পরিস্থিতিতে বিষয়টি জানার পর জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে দুই সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সেলিমকে। কমিটিকে আগামিকাল বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার।
স্বাস্থ্য কমপ্লেক্স সংশ্লিষ্ট সূত্র ও সেবা প্রত্যাশী একাধিক রোগীর সঙ্গে কথা বলে জানা গেছে, আজ বুধবার ছিল সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মো. মহিবুস ছালাম খাঁনের সেনবাগে স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে যোগদানের এক বছর পূর্তি। এ উপলক্ষে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা দুপুরে স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দিবসটি উদ্যাপন করেন। এ সময় তাঁরা স্বাস্থ্য কর্মকর্তাকে ফুলের তোড়া উপহার দেন। বাসায় থেকে তৈরী করে আনা হয় মিষ্টি, পিঠা, সিঙ্গারাসহ নানা খাবার-দাবার। আর সবাই মিলে কেটে উদ্যাপন করেন স্বাস্থ্য কর্মকর্তার যোগদানের বর্ষপূতি।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর বারটার দিকে আকস্মিকভাবে স্বাস্থ্য কমপ্লেক্সের সকল চিকিৎসক ও কর্মকর্তারা নিজ নিজ কক্ষের ভেতরে-বাহিরে রোগীদের রেখে চলে যান স্বাস্থ্য কর্মকর্তার কক্ষে। তাঁরা দুপুর প্রায় দেড়টা পর্যন্ত সেখানে উৎসব পালন করেন। এ সময় অনেক রোগী দীর্ঘ সময় অপেক্ষার পর চিকিৎসা না নিয়ে বাড়ি ফিরে গেছেন। কথা হয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা সেনবাগ পৌরসভার অর্জুনতলা গ্রামের খাদিজা বেগম   বলেন, তিনি দুপুর বারটার দিকে জ্বরে আক্রান্ত তাঁর আট বছরের ছেলে মো. জহিরকে নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিলেন ডাক্তার দেখাতে। দীর্ঘ সময় অপেক্ষা করেন। পরে ডাক্তার না পেয়ে ওষুধের দোকান থেকে ওষুধ কিনে ফিরে যান।
চিকিৎসা-সেবা বন্ধ রেখে যোগদানের বর্ষপূতি পালনের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মো. মহিবুস ছালাম খাঁন সবুজ বলেন, এক বছর পূর্তি হয়েছে, এ উপলক্ষে সবাই তাঁর কক্ষে এসেছেন। তবে জরুরী বিভাগসহ কোন বিভাগে চিকিৎসা বন্ধ রাখা হয়নি। চিকিৎসকেরা সবাই নিজ নিজ কর্মস্থলে আছেন। স্বাস্থ্য কমপ্লেক্সে নয়টি সিসি ক্যামরা আছে, খোনে সব রেকর্ড রয়েছে।
জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার জনকণ্ঠকে বলেন, চিকিৎসা-সেবা বন্ধ করেখে উৎসব পালন করার খবর তিনি পেয়েছেন। এটি একটি জগন্য ঘটনা। তাই তিনি দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন। কমিটি কাল বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে তদন্ত করেন। কমিটির প্রতিবেদনের ভিক্তিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
২৫৮ বার ভিউ হয়েছে
0Shares