বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
উদ্দীপন চিলমারী অঞ্চলের  উদ্যোগে নারীদের স্বাস্থ্য আপা প্রশিক্ষণ অনুষ্ঠিত

উদ্দীপন চিলমারী অঞ্চলের  উদ্যোগে নারীদের স্বাস্থ্য আপা প্রশিক্ষণ অনুষ্ঠিত

মোঃবুলবুল ইসলাম,কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নে চরাঞ্চলের নারী কিশোরীদের সুরক্ষা ও স্বাস্থ্যের চাহিদা পূরণ করা, নারীদের স্বাস্থ্য সচেতনতাসহ আয়মূলক ব্যবস্থার লক্ষ্যে “উদ্দীপন স্বাস্থ্য আপা প্রশিক্ষণ” অনুষ্ঠিত হয়েছে।

উদ্দীপন চিলমারী অঞ্চলের আঞ্চলিক কার্যালয়ের পরিচালনায় ও উদ্দীপন চিলমারী অঞ্চলের দুর্গাপুর শাখার উদ্যোগে সোমবার (২৮ নভেম্বর) দুপুরে উদ্দীপন শাখা অফিসে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

এতে প্রশিক্ষণ প্রদান করেন উদ্দীপন চিলমারী অঞ্চলের কমিউনিটি মেডিকেল অফিসার বিথী।

উক্ত প্রশিক্ষণে বক্তব্য রাখেন, উদ্দীপন চিলমারী অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ শাহাদত হোসেন ও উদ্দীপন দুর্গাপুর শাখার শাখা ব্যবস্থাপক আবু তাহের।

প্রশিক্ষণ গ্রহণকারী  নারীরা বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে আমরা প্রেশার মাপা, ডায়াবেটিস পরীক্ষাসহ প্রাথমিক কিছু চিকিৎসা শিখলাম, যা দিয়ে আমরা আমার পরিবারসহ প্রতিবেশিদের সেবা দিতে পারবো। এজন্য তারা উদ্দীপনের উপর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

উদ্দীপন চিলমারী অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ শাহাদত হোসেন ও উদ্দীপন দুর্গাপুর শাখার শাখা ব্যবস্থাপক আবু তাহের বলেন, আমরা প্রাথমিকভাবে ১০ জনকে স্বাস্থ্য আপা প্রশিক্ষণ প্রদান করলাম। এই প্রশিক্ষণ আমাদের চলমান থাকবে। পর্যায়ক্রমে উদ্দীপন  প্রতিটি গ্রামে বিশেষ করে চর অঞ্চলের নারীদেরকে এই প্রশিক্ষণের ব্যবস্থা করবে। এই প্রশিক্ষণ পেয়ে তারা আনন্দিত।

অনুষ্ঠান শেষে অংশগ্রহনকারী ১০ জনের মধ্যে ৭ জন নারীকে উদ্দীপনের পক্ষ থেকে স্মার্ট হেলথ বক্স বিতরণ করা হয়। সেখানে আছে  বি পি মেশিন, ওয়েট মেশিন, ডায়াবেটিস মাপা মেশিন, স্বাস্থ্য আপাদের জন্য এ্যপ্রোন।

৩৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS