বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঁশখালীতে ভূঁয়া দলিল নিয়ে মিসকেস, প্রতারক ইদ্রিসকে শ্রীঘরে পাটালেন এসিল্যান্ড।

বাঁশখালীতে ভূঁয়া দলিল নিয়ে মিসকেস, প্রতারক ইদ্রিসকে শ্রীঘরে পাটালেন এসিল্যান্ড।

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা ভূমি অফিস এখন দালাল, প্রতারক ও অসৎ মানুষদের বড় ধরনের অাতঙ্কের নাম। ভুঁয়া দলিল নিয়ে মিসকেসের শুনানিতে উপস্থিত হওয়ার অপরাধে মো. ইদ্রিস (৫৪) নামে এক প্রতারককে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড মাথায় নিয়ে যেতে হল শ্রীঘরে। বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান ভুঁয়া দলিল সৃজন করে মিস মামলার শূনানীতে উপস্থিত হলে তাকে এ দন্ডাদেশ প্রদান করেন। আটককৃত মো. ইদ্রিস উপজেলার পুকুরিয়ার ইউনিয়নের বৈলগাঁও এলাকার আব্দুস সোবহানের ছেলে।
২ নভেম্বর’২২ ইং বুধবার দুপুর ১২টার সময় উপজেলা ভূমি অফিসে ভুয়া দলিল নিয়ে মিসকেস এর শুনানি করার সময় দন্ডাদেশ প্রাপ্ত পুকুরিয়া ইউনিয়নের বৈলগাঁও গ্রামের মোহাঃ ইদ্রিস প্রতারনা পূর্বক ভুঁয়া দলিল সৃজন করে প্রতিপক্ষের বিরোদ্ধে মিস মামলা করে শুনানীতে অংশগ্রহন করলে শুনানীর এক পর্যায়ে ইদ্রিসের প্রদর্শিত দলিল ভূঁয়া প্রমানিত হলে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুুদুল হাসান ভুয়া দলিল নিয়ে মিসকেসের শুনানিতে উপস্থিত হওয়ার অপরাধে মো. ইদ্রিসকে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ৭ দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। একই সাথে অন্য একটি মিস মামলায় ভুয়া দলিল ব্যবহার করায় বিবাদীর বিরুদ্ধে নিয়মিত মামলার প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানান তিনি।
বর্তমান সহকারী কমিশনার (ভূমি) বাঁশখালী ভূমি অফিসে যোগদান করার পর থেকে ভূমি অফিসকে দালালমুক্ত করে জন হয়রানীমুক্ত সেবা নিশ্চিত করতে একের পর দালাল গ্রেফতার করে চাঞ্চল্য সৃষ্ঠি পুর্বক সেবা গ্রহিতাদের মনে অস্থা সৃষ্ঠি করতে সক্ষম হয়েছেন। আজকের দন্ডাদেশ প্রদান বাঁশখালী ভূমি অফিসকে সম্পুর্ন স্বচ্ছ ও দালালমুক্ত করতে বড় ধরনের ম্যাসেজ বলে অভিহিত করছেন সুশীল সমাজ।
৩৯ বার ভিউ হয়েছে
0Shares