শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাগেরহাটে শিশু সাংবাদিকতার দুদিনের কর্মশালা অনুষ্ঠিত

বাগেরহাটে শিশু সাংবাদিকতার দুদিনের কর্মশালা অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে শিশু সাংবাদিকতার দুদিনের কর্মশালা সমাপনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ অক্টোবর) বিকালে শহরের হোটেল ক্যাসেল আশারায় এ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী ২০ শিশুর হাতে সনদ তুলে দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মদ মোসাবেরুল ইসলাম। শিশু সাংবাদিকতার প্রথম বাংলা সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এই কর্মশালার আয়োজন করে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মদ মোসাবেরুল ইসলাম শিশুদের উদ্দেশে বলেন, “শিক্ষক ও অভিভাবকদের নির্দেশনা মেনে তোমার যেটি ভালো লাগবে সেই কাজটি করবে। প্রতিভা বিকাশের জন্য সঠিক গাইড যদি থাকে তবে যেকোনো পেশায় প্রতিষ্ঠিত হতে পারবে। মনের আনন্দ নিয়ে কাজ করতে হবে। মনে চাপ ফেলে কোনো কাজ করা যাবে না।”

কর্মশালায় অংশ নেয় জেলার বিভিন্ন উপজেলার ১০ জন ছেলে ও ১০ জন মেয়ে ক্ষুদে সাংবাদিক। তারা সবাই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

দুই দিনের এই কর্মশালায় মৌলিক সাংবাদিকতার ধারণা, সংবাদ ও ফিচার লিখন, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোনে সংবাদ ও ভিডিও প্রতিবেদন তৈরিসহ বিভিন্ন বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হয়।

বিশেষ অতিথির বক্তব্যে বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, প্রশিক্ষক ইউনিসেফের প্রতিনিধি হিসেবে থাকবেন জুলহাস মোল্লা, প্রশিক্ষক হ্যালোডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রশিক্ষক ইমরান হোসেন রাকিব ।

৩১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS