শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শাহিনুর রহমান

উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শাহিনুর রহমান

ফারুক হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মো: শাহিনুর রহমান। তিনি উপজেলার বাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ক্যাটাগরিতে তাঁকে নির্বাচিত ঘোষণা করেছে উপজেলা বাছাই কমিটি।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহজাদপুর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো: রফিকুল ইসলাম ইসলাম।

উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শাহিনুর রহমান ২০১০ সালের ১৬ সেপ্টেম্বর উপজেলার গালা ইউপির বর্ণিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশা শুরু করেন। এরপর ২০১৩ সালে গালা ইউপির ফকিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। এরপর ২০১৫ সালে পোরজনা ইউপির জোতপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  যোগদান করেন। পরে ২০১৭ সালের ৬ মার্চ নরিনা ইউপির বাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক  হিসেবে অত্যান্ত কর্মতৎপরতা, সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন মো: শাহিনুর রহমান।

শাহিনুর রহমান দায়িত্ব গ্রহণের পর থেকেই প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন এব্যাপারে জানতে চাইলে শাহিনুর রহমান বলেন, শ্রেষ্ঠ হওয়ার জন্য কখনোই কাজ করি না তবে ভালো কাজের স্বীকৃতি পেলে পরবর্তীতে সেটা জীবনের চলার পথে পাথেয় হিসেবে থাকে।

উপজেলা শিক্ষা অফিসার মো: ফজলুল হক বলেন, প্রতি বছর আমরা ১২টি ক্যাটাগরিতে মূল্যায়ন করে থাকি। প্রায় ২৪টি বিষয় পর্যবেক্ষণ করে আমরা উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন করি।এক্ষেত্রে প্রতিটি বিষয়ে মো: শাহিনুর রহমানের অবস্থান সন্তোষজনক হওয়ায় তাকে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক কার্যক্রমে অত্যন্ত সুনামের সঙ্গে ভালো ফলাফল অর্জন করে আসছে। তাঁর দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।

১৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS