বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ফুলবাড়ী উপজেলার চিন্তামন ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যান কেন্দ্রে গর্ভবর্তী মায়েদের চিকিৎসায় এগিয়ে যাচ্ছে

ফুলবাড়ী উপজেলার চিন্তামন ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যান কেন্দ্রে গর্ভবর্তী মায়েদের চিকিৎসায় এগিয়ে যাচ্ছে

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা বেতদিঘী চিন্তামন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে গর্ভবর্তী মায়েরা সার্বক্ষর্ণিক চিকিৎসা সেবা পাচ্ছে। প্রতিদিন ১৬ থেকে ১৭ জন গর্ভবর্তী মায়েদের চিকিৎসা ছাড়াও ৭০ জন রোগিকে এই কেন্দ্র থেকে চিকিৎসা সেবা প্রদান করছেন উপ-সহকমিনিটি মেডিকেল অফিসার ডা: হাসান মুনতাসির।

ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউপির গরিব অসহায় মানুষদের চিকিৎসা সেবায় উপজেলার চিন্তামন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র সেবাতে এগিয়ে রয়েছেন। গর্ভবর্তী মায়েরা যাতে সু-চিকিৎসা পায়, মৃত্যুর হার যেন কমে যায় এবং গর্ভবর্তী মায়ের যাতে সাধারণ ভাবে গর্ভপাত করতে পারে সে দিকে লক্ষ রেখে একযোগে কাজ করছেন ইউনিয়ন মা ও শিশু স্বাস্থ্য ও পরিবার কল্পনা কর্মকর্তা ডা: রইচ উদ্দীন। জনবল সংকট থাকলেও চিকিৎসা সেবাতে এগিয়ে রয়েছে চিন্তামন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সহ সকল ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যান কেন্দ্র। সেই সাথে শিশুদের শারিরীক অবস্থা বিবেচনা করে শিশুদের চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিন্তামন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে উপ-সহকমিনিটি মেডিকেল অফিসার ডা: হাসান মুনতাসির ও আয়া মোছাঃ ফাতেমা খাতুন সপ্তাহে দুই দিন এখানে বাঁকি দিনগুলিতে মেলাবাড়ী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে চিকিৎসা প্রদান করছেন। এছাড়াও চিন্তামন উপস্বাস্থ্য কেন্দ্রে দায়িত্ব পালন করছেন উপ-সহ কমিউনিটি মেডিকেল অফিসার ডা: মোঃ শামিম ও ফার্মাসিষ্ট মায়া রানী খাঁ তারা প্রতি দিন বেতদিঘী ইউনিয়নের জনসাধারণকে চিকিৎসা প্রদান করছেন এবং সার্বক্ষণিক সরকারী বরাদকৃত ঔষধ প্রদান করছেন। এই জায়গাটি একটি মনমুগ্ধকর এলাকা। এখানে মানুষ চিকিৎসা সেবা পেয়ে উপকৃত হচ্ছে।

এ বিষয়ে উপ-সহকমিনিটি মেডিকেল অফিসার ডা: হাসান মুনতাসির এর সাথে কথা বললে তিনি জানান, চিকিৎসা সেবা দিতে আমাদের কোন কমতি নেই। সরকারের আদেশ মোতাবেক স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে আমরা এলাকার মানুষের জন্য সর্বচ্চো চেষ্টা করছি।

৩৭ বার ভিউ হয়েছে
0Shares