বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঁশখালীতে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহতঃ এস্কেবেটর জব্দ, জরিমানা ১৫ হাজার টাকা।

বাঁশখালীতে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহতঃ এস্কেবেটর জব্দ, জরিমানা ১৫ হাজার টাকা।

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ  চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলায় দূর্নীতি, অনিয়ম, অব্যস্থাপনা ও সরকারী নির্দেশনা অমান্যকারীদের বিরোদ্ধে নিয়মিত অভিযান, ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন।
২২ আগস্ট’২২ ইং সোমবার অবৈধভাবে পাহাড় কেটে পরিবেশ বিপর্যয় এবং অবৈধভাবে পাহাড়ী মাটি বিক্রির সংবাদ পেয়ে দ্রুত অভিযানে নামেন উপজেলা প্রশাসন। উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের  নাপোড়া বাজার এলাকায় সহকারী কমিশনার( ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব খোন্দকার  মাহমুদুল হাসান এর নের্তৃত্ব এ  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এই সময় পাহাড় কাটায় ব্যবহৃত একটি স্ক্যাভেটর জব্দ করে ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য সুজিত কান্তি বৈদ্যর জিম্মায় দেওয়া হয়।  ভ্রাম্যমান আদালত এর উপস্থিতির খবর  পেয়ে মাটি কাটার সাথে সংশ্লিষ্টরা পালিয়ে যায়।
একিই সময় নাপোড়া বাজারে  দুইটি হোটেলে অভিযান পরিচালনা করে বিক্রয়ের উদ্দেশ্যে পঁচা মিষ্টি সংরক্ষণ ও পঁচা বাসী খাবার তৈরি ও পরিবেশন করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় নাপোড়া বাজারের ভাই ভাই মৌসুমি হোটেলকে ৫,০০০ টাকা ও এস এন হোটেলকে ১০,০০০ টাকা মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুর হাসান জানান, উপজেলার প্রত্যন্ত জনপদে যেখানেই অসামাজিক ও বেআইনী কার্যক্রম চলবে, সংবাদ পাওয়া মাত্রই অভিযান পরিচালনা করে অপরাধী ও দোষী ব্যক্তিদের কঠোর আইনের আওতায় এনে দৃষ্ঠান্তমুল শাস্তির ব্যবস্থা করা হবে। তিনি সকলকে সরকারী আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকারও আহ্বান জানান। জনস্বার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
৪০ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS