শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রাজশাহীতে মুরগির দাম ১০ টাকা বেশি নেওয়ায় জরিমানা দিলেন ১০ হাজার টাকা

রাজশাহীতে মুরগির দাম ১০ টাকা বেশি নেওয়ায় জরিমানা দিলেন ১০ হাজার টাকা

নাজিম হাসান,রাজশাহী: রাজশাহীতে বেশি দামে ডিম-মুরগি বিক্রি করায় ৪ দোকানকে ১৪ হাজার টাকা জরিমানা আদায় করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল শুক্রবার (১৯ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফের নেতৃত্বে ভাউচার না দেওয়া এই অভিযান পরিচালনা করা হয়।

 

এসময় অভিযানে সহায়তা করেন পুলিশ সদস্যরা। প্রদর্শিত মূল্য তালিকায় ২৭০ টাকা কেজি সোনালী মুরগি দাম হলেও ২৮০ টাকা দরে বিক্রি করছিলেন মহানগরীর হড়গ্রাম বাজারে অবস্থিত রবিউল মুরগির দোকানদার। এসময় ১০ টাকা কেজিতে বেশি নেওয়ার দায়ে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া একই বাজারের তাসু স্টোরকে ডিমের মূল্য প্রদর্শিত না করায় ১ হাজার, পিয়ারুল মুরগি ঘরকে ১ হাজার এবং নগরীর ঢালুর মোড়ের রাজা স্টোরকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

এবিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, আজকের এই অভিযানে মোট চারটি প্রতিষ্ঠানকে বিভিন্ন কারণে মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভাউচার না দেওয়া, প্রদর্শিত মূল্য তালিকার চেয়ে বেশি মূল্যে মুরগি ও ডিম বিক্রি করায় তাদের জরিমানা করে ভোক্তা অধিকার।

 

হাসান আলমারুফ বলেন, খুচরা পর্যায়ের বিক্রতা ও ব্যবসায়ীরা সব নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়ে দেওয়ায় বাজার নিয়মিত যাচাই করা হচ্ছে। যেহেতু ডিম-মুরগির দাম বাড়ার কারণে কিছু অসাধু ব্যবসায়ী সুযোগ নেওয়ার চেষ্টা করছেন তাই নিয়মিতই অভিযান পরিচালনা করা হচ্ছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান- ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের হাসান আল মারুফ।#

৫৯ বার ভিউ হয়েছে
0Shares