সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কুড়িগ্রামে দীর্ঘ ৩৬ বছর পর নিজ গৃহে ফিরেছে আফজাল হোসেন

কুড়িগ্রামে দীর্ঘ ৩৬ বছর পর নিজ গৃহে ফিরেছে আফজাল হোসেন

মোঃ রফিকুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: কুড়িগ্রাম পৌরসভার ৪নং ওয়ার্ডের পলাশবাড়ী জোলাপাড়া এলাকার বাসিন্দা আফজাল হোসেন (৭৬) দীর্ঘ ৩৬ বছর পর অবশেষে নিজ গৃহে ফিরেছে। তাকে এক নজর দেখার জন্য আত্মীয় স্বজন ও গ্রামবাসীর ঢল নেমেছে।

জানা যায়, কুড়িগ্রাম পৌরসভার ৪ নং ওয়ার্ডের পলাশবাড়ী জোলাপাড়া এলাকার বাসিন্দা আফজাল হোসেন (৭৬) মানষিক সমস্যার কারণে অভিমান করে ৪০ বছর বয়সে অজানার উদ্দেশ্যে পাড়ি জমায়। তার পিতা শরিফ উদ্দিন ও মাতা আমেনা বেগম সন্তানের শোকে কাতর জীবন অতিবাহিত করে। আফজাল হোসেন যুবক বয়সে বিয়ের পর ১ পুত্র ও ২ কন্যা সন্তান রেখে অভিমান করে বাড়ী থেকে অজানার উদ্দেশ্যে চলে যায়। দীর্ঘ ৩৬ বছর অভিমান করেই দেশের বিভিন্ন জেলায় বসবাস করেন। তার পরিবারের লোকজন অনেক খোঁজাখুজির পর ধরেই নেয় সে মৃত। তার শোকে পিতা ও স্ত্রী মৃত্যুবরণ করেন। তার মাতা আমেনা বেওয়া (১১০) বৃদ্ধ বয়সে তার সন্তানকে ফিরে পেয়ে আবেগে আপ্লুত। আফজাল হোসেনের ওরসজাত সন্তান মোস্তফা কামাল বিয়ে করেছে এবং আফরোজা খাতুন ও নিশাত তাসনিম কন্যাদ্বয় বিবাহযোগ্য হয়েছে।

এদিকে দীর্ঘ ৩৬ বছর পর আফজাল হোসেন এর নিজ গৃহে ফেরার ঘটনায় এলাকায় তাকে দেখার জন্য আত্মীয়-স্বজন ও গ্রামবাসীদের ঢল নেমেছে।

এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসিন্দা কুড়িগ্রাম জেলা ট্রাক, ট্যাংক লড়ী ও কাভার্ড ভ্যান ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ তাইজুল ইসলাম জানায়, দীর্ঘ ৩৬ বছর পর আফজাল হোসেন তার বাড়ীতে ফিরে এসেছে। আমরা ধরে নিয়েছিলাম তিনি মারা গেছেন। তাকে ফিরে পেয়ে আমরা এবং তার পরিবারের লোকজন অত্যন্ত খুশি।

৭১ বার ভিউ হয়েছে
0Shares