মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
রূপসায় মিথ্যা অভিযোগ করে হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

রূপসায় মিথ্যা অভিযোগ করে হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : রূপসায় জমিজমা সংক্রান্ত মামলায় পরাজিত হয়ে স্থানীয় একটি প্রভাবশালী মহলের সাথে সম্পৃক্ত হয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ করে হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

০৭ জুন বেলা ১২টায় রূপসা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার নৈহাটী ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মোজাফ্ফার শেখ। এসময় উপস্থিত ছিলেন তার স্ত্রী আরজিনা বেগম ও শ্যালক জাহিদ হাসান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার স্ত্রী আরজিনা বেগমের নামে থাকা একটি জমি নিয়ে মামলা মোকদ্দমায় প্রতিপক্ষ পরাজিত হয়। তারপর স্থানীয় একটি প্রভাবশালী মহলের সাথে সম্পৃক্ত হয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে মিথ্যা কল্পকাহিনী সাজিয়ে আমার নামে অভিযোগ করে হয়রানীর চেষ্টা চালিয়ে আসছে। তিনি বলেন গত ২০০৯ সালে ইলাইপুর গ্রামের মোঃ সরোয়ার শেখ আমার স্ত্রীকে জাবুসা মৌজার এসএ খতিয়ান নং ৫৬৬, এসএ দাগ নং ২১৩/২১৩/৪৭৬, আরএস খতিয়ান নম্বর ৭২৬, আরএস ৩০৬০, ৩০৬১, ৩০৬৬, ৩০৭৭ নং দাগের ০.৮২০৪ একর জমির পাওয়ার দেন।

সে মোতাবেক ওই জমি ভোগদখলের এক পর্যায় আমার স্ত্রী ২০১৩ সালে খুলনা মহানগরীর আজাহারুল ইসলামের নিকট ২৮ লাখ টাকায় রেজিস্ট্রি বায়না করে। এরপর ২০১৪ সালের ১৮ সেপ্টেম্বর ২৮ লাখ টাকা ফেরত দিয়ে ওই বায়না বাতিল করে সে। একই দিন ৩৫ লাখ টাকা মূল্য নির্ধারণ করে ৩৪ লাখ টাকায় ওই জমি আমার নামে রেজিস্ট্রি বায়না করে। দীর্ঘ দিন যাবৎ উক্ত জমি নিয়ে সরোয়ার শেখ নানারকম তালবাহানা করতে থাকলে আমি ২০১৬ সালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, খুলনার আদালতে দখল সত্বের মামলা দায়ের করি।

এ মামলায় বিজ্ঞ আদালত আমার পক্ষে রায় ঘোষণা করেন। একই বছর আমি সরোয়ার শেখ এর বিরুদ্ধে খুলনার ৩য় আদালতে দেওয়ানী মামলা দায়ের করি। যার মামলা নং ১৩৬/১৬। গত ০৩/১১/২০১৯ তারিখ উক্ত মামলায় বিজ্ঞ আদালত আমার পক্ষে রায় ও ডিগ্রি প্রদান করেন। এদিকে মামলায় পরাজিত হয়ে সরোয়ার শেখ গত ২৫/১১/২০২০ তারিখ খুলনার যুগ্ম জেলা জজ ৩য় আদালতে আমাকে বিবাদী করে একটি দেয়ানী মামলা দায়ের করেন। মামলা নং ২১৫/২০। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে। মামলা চলমান থাকা অবস্থায় ওই জমি জবর দখলের জন্য সরোয়ার শেখ আমাকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছে।

এমনকি স্থানীয় প্রভাবশালী একটি চক্রের সাথে আতাত করে প্রশাসনের বিভিন্ন দপ্তরে আমার বিরুদ্ধে মিথ্যা গল্প সাজিয়ে অভিযোগ করে হয়রানীর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তিনি আরো বলেন, আমি এলাকার বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত থাকার পাশাপাশি এলাকার উন্নয়নে সর্বদা নিজেকে নিয়োজিত রেখেছি। বিরোধী পক্ষ আমার সামাজিক ও রাজনৈতিক ভাবমুর্তি ক্ষুন্ন করার মানষে দীর্ঘ দিন ধরে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বিষয়টি নিয়ে তিনি প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

১১৬ বার ভিউ হয়েছে
0Shares