মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
পটুয়াখালীতে বিনামূল্যে বীজ ও সার এবং ভর্তুকিমূল্যে যন্ত্রপাতি বিতরণ

পটুয়াখালীতে বিনামূল্যে বীজ ও সার এবং ভর্তুকিমূল্যে যন্ত্রপাতি বিতরণ

পটুয়াখালী প্রতিনিধি : ২০২১-২২ অর্থ বছরে খরিপ-১/২০২২-২৩ মৌসুমে পটুয়াখালীর দশমিনায় ১হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ বীজ ও সার এবং ভর্তুকিমূল্যে ৭টি কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টায় কৃষি অফিস হলরুমে এ সার, বীজ ও ভর্তুকিমূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য এস.এম শাহজাদা সাজু এমপি।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যার মো. নাশির উদ্দীন পালোয়ান, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার খান ডলি, ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ, উপসহকারী কৃষি অফিসারবৃন্দ, ইউপি সদস্য বৃন্দসহ কৃষক কৃষাণী উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে কৃষিবিদ মো. জাফর আহমেদ বলেন, ২১-২২ অর্থ বছরে উপজেলার আউশ প্রণোদনা কর্মসূচি বাস্তবায়ন নীতিতে প্রতিজন কৃষককে ৫কেজি বীজ, ২০কেজি ডিএপি সার ও ১০কেজি এমওপি সার বিতরন করা হয়। কৃষক যাতে একবিঘা জমিতে আউশ আবাদ করতে পারেন

এবং ভর্তুকিমূল্যে ৭টি কম্বাইন্ড হারভেস্টার বিতরণ করা হয়েছে। তিনি আরো বলেন, দশমিনায় কৃষকগন প্রযুক্তি ব্যবহার করে একের পর এক সফলতা ছুয়ে যাচ্ছ। জেলায় কৃষি ফলন উৎপাদনে প্রথম স্থান অর্জন করেছে।

৪৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS