বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আওয়ামীলীগের কার্যকরী কমিটির সভায় হুশিয়ারী সেনবাগের ইউপি নির্বাচনে বিদ্রোহীরা সরে না গেলে বহিস্কার

আওয়ামীলীগের কার্যকরী কমিটির সভায় হুশিয়ারী সেনবাগের ইউপি নির্বাচনে বিদ্রোহীরা সরে না গেলে বহিস্কার

 জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী,  নোয়াখালী প্রতিনিধি  ; নোয়াখালীর সেনবাগ উপজেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সভা গতকাল শুক্রবার (২৭মে) বিকেলে সেনবাগ উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মোরশেদ আলমের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক লায়ন জাহাঙ্গীর আলম মানিকের সঞ্চালনায় বিকাল থেকে রাত ৯টা পর্যন্ত অনুষ্ঠিত ওই সভায় সেনবাগ উপজেলার ৩টি ইউনিয়নের ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করার বিষয়ে সভায় উপস্থিত নেতাদের মতামত নেওয়া হয়। এসময় সভায় উপস্থিত নেতারা দলীয় প্রার্থীকে বিজয়ী করার জন্য দলে সিন্ধান্তের বাহিরে গিয়ে যারা প্রার্থী হয়েছে অভিলম্বে তাদের নির্বাচন থেকে সরে যাবার নির্দেশনা দেওয়া হয়। অন্যথায় বিদ্রোহীদের দলে থেকে বহিস্কারের সর্বসম্মত সিন্ধান্ত গৃহীত হয়। এছাড়াও সদ্য ঘোষিত সেনবাগ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির থেকে যারা পদত্যাগ করে জেলা কমিটির নিকট পদত্যাগ পত্র জনা দিয়েছে তার গ্রহন করার সিন্ধান্ত গৃহীত হয়।

এ ছাড়াও সেনবাগ উপজেলার কেশারপাড়, অর্জুনতলা ও মোহাম্মদপুর ইউনিয়নের ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার জন্য ৩টি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। ওই তিনটি কমিটির প্রধান করা হয়েছে ২নং কেশারপাড় ইউনিয়নে আলী আক্কাস রতন, ৫নং অর্জুনতলা ইউনিয়নের সেনবাগ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম কবির ও ৭নং মোহাম্মদপুর ইউনিয়নে এ্যাডভোকেট মাহমুদুল হক লেবু পাটোয়ারীকে। বিষয়গুলি নিশ্চিত করেছেন,সেনবাগ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক লায়ন জাহাঙ্গীর আলম মানিক।

উল্লেখ্যঃ আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য সেনবাগ উপজেলার তিনটি ইউনিয়নে আওয়ামীলীগের নৌকা মার্কার মনোনয়ন পেয়েছেন কেশারপাড়ার ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান বেলাল ভূইয়া, অর্জুনতলা ইউনিয়নের বর্তমান চেযারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারী মাষ্টার আবদুল ওহাব বিএসসি, মোহাম্মদপুর ইউনিয়নে উপজেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী সভাপতি ফিরোজ আলম ভূঁইয়া রিগান। তিন ইউনিয়নে নৌকা বিপক্ষে একাধিক বিদ্রোহী প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছে।

স্থানীয় ভোটাররা জানান, সেনবাগ উপজেলা আওয়ামীলীগের প্রভাবশালী একাধিক নেতা গোপনে বিদ্রোহী প্রার্থীদের সমর্থন দেওয়ার অভিযোগ করেন। এসব কারনে দলীয় নৌকা মার্কার প্রার্থী পরাজিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মোরশেদ আলম এমপি, যুগ্ম আহবায়ক শওকত হোসেন কানন, যুগ্ম আহব্য়াক বাহার উল্লাহ বাহান, সদস্য ফারুক ভূঁইয়া, গোলাম কবির, মোঃ শাহজাহান ,শাহরিয়ার আলমগীর আলো, আলী আক্কাস রতন, বেলাল ভূঁইয়া, মোশারফ হোসেন, গোলাম কিবরিযা কামাল, ভিপি মমিন উল্লাহ মানিক, সাইদুজ্জামান স্বপন, ফিরোজ আলম ভূঁইয়া রিগান, কামাল হোসেন, সোহবার হোসেন সুমন, ওহিদুর রহমান, তোফায়েল আহম্মদ, আবদুল মান্নান সিরাজী প্রমুখ।

১৪২ বার ভিউ হয়েছে
0Shares