শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কুড়িগ্রামে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকারের বাসভবনে দিনব্যাপী ওরশ

কুড়িগ্রামে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকারের বাসভবনে দিনব্যাপী ওরশ

রফিকুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রাম শহরের বুকে প্রথম স্বাধীনতার বিজয় পতাকা উত্তোলনকারী বাহিনীর কমান্ডার এবং পতাকা উত্তোলনকারী বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই সরকার বীর প্রতীক এর  কুড়িগ্রাম জেলা শহরের  নিজ বাসভবনে দিনব্যাপী ওরশ শরীফ অনুষ্ঠিত হয়েছে। ২৪ জানুয়ারী ২০২৪ খ্রিষ্টাব্দ বুধবার ওরশ শরীফ অনুষ্ঠিত হয় ।
১০ মাঘ মাইজভান্ডার দরবার শরীফ, ফটিকছড়ি, চট্টগ্রাম। ওখান হতে অছিয়ত ও ফায়েজ প্রাপ্ত গোলামুর রহমান কঃ প্রকাশ। ওখান হতে অছিয়ত ও ফায়েজ প্রাপ্ত আবুসাঈয়িদ হায়দার কঃ প্রকাশ। দেহত্যাগ ১০ মাঘ,পাগাড়,টঙ্গী, গাজীপুর। ওখান হতে অছিয়ত ও ফায়েজ প্রাপ্ত জোনাব আলী ভান্ডারী কঃ প্রকাশ।
দেহত্যাগ ১০ মাঘ,১০ রবিউল আউয়াল ১৪০০ হিজরি, ফুটকিবাড়ী, মাড়েয়া,বোদা, পঞ্চগড়।ওখান হতে অছিয়ত ও ফায়েজ প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই সরকার বীর প্রতীক প্রতি বছর ১০ মাঘ মাইজভান্ডার দরবার শরীফের অনুসরণে ওরস শরীফ পালন করে থাকেন ।
বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার বীর প্রতীক ওরস শরীফে  বলেন , ১০ মহররম চন্দ্রবর্ষ।১০ মাঘ,সৌরবর্ষ।সূর্যবর্ষ বঙ্গাব্দ। চন্দ্রবর্ষের হিসাব গণনায় কুরআন নাযিল হয়েছে মহিমান্বিত এক রজনীতে সোনার মক্কা-মদিনায়।সৌরবর্ষের দেশ,ষড়ঋতুর দেশ সোনার বাংলায় কুরআনের আইনের বাস্তবায়ন সমাধান। চন্দ্রবর্ষের খেলা শেষ।
সৌরবর্ষর খেলা শুরু। ইসলাম কে কেন্দ্র করে গড়ে উঠা মানব রচিত ইসলামী দলগুলো ইসলাম নয়। ওরা ইসলাম কে খন্ড খন্ড করেছেন এবং ইসলাম কে বিভক্ত করেছেন এবং পরস্পর বিছিন্ন হয়েছেন। মুমিনগণ পরস্পর ভাই ভাই। নিঃসন্দেহে ইসলামই আল্লাহর নিকট একমাত্র দীন।
আলোদিনের প্রদীপ কুরআন নাযিল হয়েছে আরববাসীর মাতৃভাষা আরবিতে যাহা জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িকতা  বাস্তবায়ন এককাতার জান্নাতবাসী। রাসুলুল্লাহ সাঃ এবং তাঁহার সাহাবীগণ জানমাল সবকিছুই উৎসর্গ করে সর্বাত্নকভাবে ইসলামে প্রবেশ করেছেন।
৭৭ বার ভিউ হয়েছে
0Shares