শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নওগাঁ-৫ আসনে জাতীয় পাটির বকুল ও জাসদের মুরাদ জামানত হারালো

নওগাঁ-৫ আসনে জাতীয় পাটির বকুল ও জাসদের মুরাদ জামানত হারালো

নওগাঁ প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৫ আসনে ১৪ দলীয় জোটের প্রার্থী জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) এর এসএম আজাদ হোসেন মুরাদ মশাল মার্তা ও জাতীয় পাটির ইফতারুল ইসলাম বকুল লাঙ্গল মার্কা নিয়ে নির্বাচন করে তাদের জামানত হারালেন। এ আসনে নৌকার প্রার্থীসহ চারজন ভোটের মাঠে লড়ছেন। ১১৩টি কোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩.৪৪.১৪৪ এর মধ্যে ভোট দিয়েছেন ১.৬৪.৭৯০ এবং বাতিল হয়েছে ৪৫৯৪ টি। এ আসনে জামানত ফেরত নিতে ৮% এর অধিক ভোট সংগ্রহ করতে হতো। জাতীয় পাটির লাঙ্গল মার্কায় ইফতারুল ইসলাম বকুল পেয়েছেন ১৯১৩ ভোট এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) এর মশাল মার্কা এস এম আজাদ হোসেন মুরাদ পেয়েছেন ৭২৮ ভোট।

নওগাঁ- ৫ (নওগাঁ সদর) আসনের ১১৩টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফল থেকে জানা গেছে, আওয়ামী লীগ মনোনিত বর্তমান সাংসদ নিজাম উদ্দীন জলিল জন নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৬৭১, স্বতন্ত্র প্রার্থী দেওয়ান ছেকার আহম্মেদ শিষান ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ৮৮৪ ভোট, জাতীয় পার্টি মনোনিত ইফতেকারুল ইসলাম বকুল লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১৯১৩ ভোট এবং জাসদ মনোনিত প্রার্থী আজাদ হোসেস মুরাদ মশাল প্রতীকে পেয়েছেন ৭২৮ ভোট।

এ আসনটিতে বেসরকারিভাবে নৌকার প্রার্থী নিজাম উদ্দীন জলিল জনকে বিজয়ী ঘোষণা করা হয়। প্রাপ্ত ফলাফল অনুযায়ী এ আসনে মোট ৪৮% ভোট কাস্ট হয়েছে।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গোলাম মওলা বলেন নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী কোনো প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে বৈধ কাস্টিং ভোটের ৮ শতাংশ থেকে একটি ভোট বেশি পেতে হবে। এর কম কোন প্রার্থী ভোট পেলে ঐ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করা হবে।

১২০ বার ভিউ হয়েছে
0Shares