মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে স্বতন্ত্র ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে স্বতন্ত্র ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বাঘা (রাজশাহী) সংবাদদাতা : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে ৯ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পূর্ণ করা হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) জেলা রিটানিং কর্মকর্তা প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র যাছাই-বাছাই করেন। যাচাই-বাছাই শেষে ২জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। বাতিলকৃত প্রার্থীরা হলো-স্বতন্ত্র প্রার্থী খাইরুল ইসলাম ও ইসরাফিল বিশ্বাস। তাঁরা মনোনয়ন পত্র চুড়ান্ত করার জন্য আদালতে আপিল করবেন বলে জানান।

জানা যায়, আগামী ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম (নৌকা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সামসুদ্দিন রিন্টু (লাঙ্গল), জাকের পার্টির মনোনীত প্রার্থী রিপন আলী (গোলাপ ফুল), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত প্রার্থী আবদুস সামাদ (নৌঙ্গর), স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য রায়হানুল হক রায়হান, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু) মনোনীত প্রার্থী জুলফিকার মান্নান জামী (মশাল), স্বতন্ত্র প্রার্থী মহসিন আলী, খায়রুল ইসলাম ও ডেকোরেটর ব্যবসায়ী ইসরাফিল বিশ্বাসসহ ৯ জন মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে রিটানিং কর্মকর্তা স্বতন্ত্র প্রার্থী খাইরুল ইসলাম ও ইসরাফিল বিশ্বাসের মনোনয়ন বাতিল করেন। ৭ জন প্রার্থী মনোনয়পত্র সঠিক হয়েছে মর্মে চুড়ান্ত তালিকা প্রকাশ করেন রিটানিং কর্মকর্তা।

এ বিষয়ে বাঘা উপজেলা সহকারি রিটারিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার জানান, স্বতন্ত্র প্রার্থী খাইরুল ইসলাম ও ইসরাফিল বিশ্বাস ১ শতাংশ ভোটারদের স্বাক্ষর সঠিক না হওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাঘা ও চারঘাট উপজেলা নিয়ে রাজশাহী-৬ আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৫১ হাজার ৬৯৭ জন ও পুরুষ ভোটার ১ লাখ ৫২ হাজার ৬০১ জন।

২৫২ বার ভিউ হয়েছে
0Shares