বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নড়াইলে এসপি সাদিরা খাতুনের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান

নড়াইলে এসপি সাদিরা খাতুনের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নবাগত পুলিশ সুপারের বরণ ও ঐতিহ্যগত প্রথা অনুযায়ী বিদায়ী পুলিশ সুপারের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান।রবিবার (১৯ নভেম্বর) মোসাঃ সাদিরা খাতুন, পুলিশ সুপার নড়াইল জেলা পুলিশের নিকট থেকে অশ্রুসিক্ত বিদায় গ্রহণ করেন এবং একই সাথে মোহাঃ মেহেদী হাসানকে নড়াইল জেলা পুলিশের কর্ণধার পুলিশ সুপার হিসেবে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।
প্রথমে জেলায় কর্মরত পুলিশ অফিসারবৃন্দ নবনিযুক্ত পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসানকে ফুল দিয়ে বরণ করে নেন। অতঃপর বিদায়ী পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন নড়াইল জেলার পুলিশ সুপার হিসেবে ১বছর ৩ মাস কর্মকালীন সময়ের স্মৃতি বিজড়িত বিভিন্ন ঘটনা, সাহসী পদক্ষেপ, অধস্তন পুলিশ সদস্যদের কল্যাণ, ছুটি, দেশের কল্যাণে শহীদ পুলিশ সদস্যদের স্মরণে মনুমেন্ট স্থাপন, লাইব্রেরী তৈরি এবং সর্বোপরি নড়াইল জেলার আইনশৃঙ্খলার উন্নয়ন নিয়ে স্মৃতিচারণ করেন। জেলা পুলিশের সকল পর্যায়ের পুলিশ সদস্যরা স্মৃতিচারণে অংশগ্রহণ করেন। অনেকেই স্মৃতিচারণ করতে যেয়ে কান্নায় ভেঙে পড়েন।
খুলনা রেঞ্জের নড়াইল জেলা দাঙ্গা ও কাইজ্জ্যা প্রবণ হওয়ায় একজন নারী পুলিশ কর্মকর্তা হিসেবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ রাখা কঠিন ছিল। সেই কঠিন কাজটি বিদায়ী পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন তার মেধা, প্রজ্ঞা, সততা, নিষ্ঠা এবং সাহসিকতার সাথে সুন্দরভাবে সম্পাদন করেছেন। একজন নারী পুলিশ সুপার হিসেবে অন্য যেকোনো সময়ের চেয়ে নড়াইলের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রেখেছেন।
পরবর্তীতে পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুনকে ফুল ও ক্রেস্ট দিয়ে আনুষ্ঠানিক বিদায় জানান।
বিদায়ী পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন তার বক্তব্যে বলেন, তিনি (২৪ আগস্ট) নড়াইল জেলার ২৯ তম পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। মারামারি, খুনাখুনি ও কাইজ্জ্যা প্রবণ এই নড়াইলে ভালো টিম ওয়ার্কের মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে মামলা ডিটেক্টসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছেন।
নবনিযুক্ত পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান মহোদয় তার বক্তব্যে বলেন, নিজের কর্মদক্ষতাকে কাজে লাগিয়ে সকল সহকর্মীদের সাথে নিয়ে পুলিশ লাইন্স, পুলিশ অফিস ও পুলিশ লাইন্স স্কুলের উন্নয়ন সাধনসহ নড়াইল জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন সাধনে কাজ করে যাবেন। আসন্ন  জাতীয় সংসদ নির্বাচন যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয় সেজন্য সবাইকে আন্তরিক ও পেশাদারিত্বের সাথে নিজ নিজ দায়িত্ব পালন করার জন্য নির্দেশ প্রদান করেন। বিদায়ী পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন নবনির্মিত শহীদ পুলিশদের স্মরণে তৈরি মনুমেন্টের পাশে একটি পলাশ চারা রোপন করেন। এরপর পুলিশ সুপার হাউজ গার্ড দেয়া হয়। পুলিশের ঐতিহ্যগত প্রথা অনুযায়ী পুলিশ সুপারের ব্যবহৃত পাজেরো জিপ গাড়ি পুষ্প সজ্জিত করে অধস্তন পুলিশ সদস্যরা রশি দিয়ে টেনে পুলিশ লাইনসের প্রধান গেইট পর্যন্ত নিয়ে বিদায় জানায়।
এ সময় মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার(সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) (প্রশাসন ও অর্থ); তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্);  মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) নড়াইলসহ জেলা পুলিশের সকল ইউনিটের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
১৭৩ বার ভিউ হয়েছে
0Shares