শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে পর্যটনে মোটেল নির্মাণ করা হবে পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী

পঞ্চগড়ে পর্যটনে মোটেল নির্মাণ করা হবে পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী

জুলহাস উদ্দীন তেঁতুলিয়া,পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে পর্যটন মোটেল নির্মাণ করার কথা জানালেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো.মাহবুব আলী।
 মঙ্গলবার (১৩ জুন) বিকেলে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন কর্তৃক পর্যটন কেন্দ্র নির্মাণের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করতে এসে জেলা সার্কিট হাউজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, পঞ্চগড় পর্যটনে সম্ভাবনাময় এলাকা। এ অঞ্চলের মানুষ, তাদের ভালোবাসা ও আতিথিয়তা উল্লেখ করার মতো। এ অঞ্চল এখন চা শিল্প এলাকা। তার মধ্যে এখান থেকে দেখা যায় কাঞ্চনজঙ্ঘা পর্বতশৃঙ্ঘ। এ কাঞ্চনজঙ্ঘা পর্বতের সৌন্দর্য উপভোগ করতে প্রচুর পর্যটকের সমাগম ঘটে এ অঞ্চলে। আমি নিজেও কাঞ্চনজঙ্ঘা দেখতে এসেছিলাম। কিন্তু আবহাওয়ার বৈরিতার কারণে দেখতে পারিনি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় পর্যটন শিল্প উন্নয়নে আমরা সিদ্ধান্ত নিয়েছি, পঞ্চগড়ের উন্নত মানের রিসোর্ট নির্মাণের। সেজন্যই পঞ্চগড়ে এসেছি। এছাড়াও তিনি পর্যটন কর্পোরেশন ও সরকারের উন্নয়নের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।
এ সময় রেলমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মো.নুরুল ইসলামের সুজনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা পরিষদ চেয়ারম্যান মো.হান্নান শেখ, জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট ও কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল লতিফ তারিনসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামীলীগ ও আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ।
পরে বিকেলে জেলার পর্যটনের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করতে তেঁতুলিয়া বাংলাবান্ধায় আইসিপি পয়েন্টে বিজিবি-বিএসএফ এর মধ্যকার রিট্রিট প্যারেড অনুষ্ঠান উপভোগ করেন। এ সময় উপস্থিত ছিলেন পঞ্চগড় (১৮ বিজিবি) ব্যাটালিয়ন অধিনায়ক, লেঃ কর্ণেল যুবায়েদ হাসান। পরে জেলা পরিষদ ডাকবাংলো পিকনিক কর্ণার এলাকাগুলো পরিদর্শন করেন তারা। পরিদর্শনের সময় রেলমন্ত্রী এডভোকেট মো. নুরুল ইসলাম সুজন এখান পর্যটন, মুক্তিযুদ্ধের ইতিহাসের চিত্র উপস্থাপন করেন। পরে জেলায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশ কর্তৃক পর্যটন কেন্দ্র নির্মাণের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেন।
২৬ বার ভিউ হয়েছে
0Shares