বুধবার- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ঘুর্ণিঝড় মোখার ক্ষতি মোকাবেলায় সেনবাগে ২১টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত, খোলা হয়েছে কন্ট্রোল রুম

ঘুর্ণিঝড় মোখার ক্ষতি মোকাবেলায় সেনবাগে ২১টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত, খোলা হয়েছে কন্ট্রোল রুম

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি: ঘুর্ণিঝড় মোখা’র ঝুঁকি এড়াড়ে রোবাবর দুপুরে সেনবাগে দুর্যোগ ব্যবস্থাপনা শাখার উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ্ব জাফর আহমেদ চৌধুরী, সেনবাগ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম কবির,সেনবাগ পৌরসভার মেয়র আবু নাছের ভিপি দুলাল,সহাকরী কমিশনার (ভূমি) তাজমিন আলম তুলি, সেনবাগ থানার ওসি তদন্ত রুহুল আমিন, নবীপুর ইউনিয়নের চেয়ারম্যান বেলায়েত হোসেন সোহেল, ছাতারপাইয়া ইঊনিয়নের চেয়ারম্যান আবদুর রহমান, কেশারপাড় ইউনিনের চেয়ারম্যান আবদুল হক সুমন, কাবিলপুর ইঊনিনের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাহার, ডমুরুয়া ইউনিয়নের চেযারম্যান শওকত হোসেন কানন, মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান ফিরোজ আলম রিগান, অজুনতলা ইউনিয়নের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রিপন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অখিল শিকারী, সেনবাগ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী প্রমুখ।

সভায় মোখার সম্ভাব্য ক্ষতি মোকাবেলায় সেনবাগ উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় একটি সাইক্লোন সেল্টার সেন্টার সহ ২১টি প্রাথমিক বিদ্যালয়কে আশ্রায় কেন্দ্র হিসেবে ঘোষনা করা হয়েছে।

এছাড়াও জরুরী স্বাস্থ্য সেবার জন্য মেডিকেল টিম, ফায়ার সার্ভিস, পুলিশ ও আনচার সদস্যদের প্রস্তুত রাখা হয়েছে। এতিমধ্যে ইউনিয়ন পারিষদের চেয়ারম্যানদের মাধ্যমে মোখার ক্ষয়ক্ষতি মোকাবেলায় জান-মাল রক্ষায় জরুরী প্রয়োজনে আশ্রয় কেন্দ্রে যাবার প্রস্তুতি গ্রহণের জন্য মাইকে প্রচারণা চালানো হচ্ছে।

৮২ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS