শনিবার- ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বন্দরে শীতলক্ষ্যা সেতু’র স্প্যান ফুঁটো করে ডিস ক্যাবল স্থাপন

বন্দরে শীতলক্ষ্যা সেতু’র স্প্যান ফুঁটো করে ডিস ক্যাবল স্থাপন

নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জের বন্দরে সদ্য নির্মিত বীরমুক্তিযোদ্ধা একেএম নাসিম ওসমান ৩য় শীতলক্ষ্যা সেতু’র স্প্যান ফুঁটো করে ডিস লাইনের ক্যাবল স্থাপনের অভিযোগ উঠেছে কথিত ডিস ব্যবসায়ীদের বিরুদ্ধে। সরকারি বিধিমালার তোয়াক্কা না করে স্থানীয় একটি মাদক চক্র নারায়ণগঞ্জ শহরতলীর সৈয়দপুর হতে মদনগঞ্জ বাসস্ট্যান্ড পর্যন্ত বীরদর্পে ডিস লাইনের ক্যাবল স্থাপন করে অবৈধ ব্যবসার পাঁয়তারা চালাচ্ছে। ইতোমধ্যে ওই চক্রটি সেতুর স্প্যান ফুঁটো করে ক্যাবল স্থাপন কাজ শেষ করেছে।

বিষয়টি নিয়ে এলাকায় গুঞ্জন শোনা যাচ্ছে শীতলক্ষ্যা সেতুর স্থানীয় কর্মকর্তাদেরকে ৫লাখ টাকায় ম্যানেজ করে ডিস লাইনের তার স্থাপন করা হয়েছে। এ ব্যাপারে বীরমুক্তিযোদ্ধা একেএম নাসিম ওসমান ৩য় শীতলক্ষ্যা সেতু’র টোল প্লাজার ইনচার্জ যুবায়ের বিন সালামের সঙ্গে আলাপকালে তিনি টাকা লেন-দেনের বিষয়টি অস্বীকার করে জানান,বিষয়টি আমাদের জানা নেই তবে আপনারা যেহেতু আমাদেরকে জানিয়েছেন বিষয়টি আমরা আমাদের আরএইচডি স্যারকে জানাবো।

তিনি অবস্থা বুঝে ব্যবস্থা নিবেন। অপরদিকে চিটাগাং রোডস্থ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল হোসেনের সঙ্গে আলাপকালে তিনি বলেন,সরকারি সেতুর স্থাপনা ঘেষে ক্যাবলতো দূরের কথা কোন সূতাও স্থাপন করতে পারবেনা। এ ঘটনায় এলাকাবাসীর মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় জনৈক সচেতন বাসিন্দা জানান,সরকারি প্রতিষ্ঠানের স্ট্রাকচার ব্যবহার করে পাবলিক রিলেটেড কোন কিছু করার বৈধতা নেই। সরকারি প্রতিষ্ঠান কেবলই জনসাধারণের আওতামুক্ত থাকবে।

এখানে দেখি ভিন্ন চিত্র একটা সেতুর দেয়াল ঘেষে ডিস লাইনের তার টেনে এনেছে এটা খুবই বেমানান। এ বিষয়ে কাউন্সিলর আব্দুল করিম বাবু ওরফে ডিস বাবুর সঙ্গে যোগাযোগের জন্য তার মোবাইলে একাধিকবার কল দিয়েও তাকে পাওয়া যায়নি। এলাকাবাসী তদন্তপূর্বক অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা তথা সেতু মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্তা ব্যক্তিদের আশু হস্তক্ষেপ কামনা করছে।

৬৮ বার ভিউ হয়েছে
0Shares