রবিবার- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
মধুখালীতে নারিকেল গাছে কিশোর অজ্ঞান নামাতে পুলিশ ও ফায়ারসার্ভিসের দুই ইউনিটের যৌথ অভিযান-৯৯৯ কল

মধুখালীতে নারিকেল গাছে কিশোর অজ্ঞান নামাতে পুলিশ ও ফায়ারসার্ভিসের দুই ইউনিটের যৌথ অভিযান-৯৯৯ কল

শাহজাহান হেলাল ,ফরিদপুর জেলা প্রতিনিধি ২৯ মার্চ বুধবার : ফরিদপুরের মধুখালী উপজেলা সদরে অবস্থিত মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয়ের মালিকানাধীন নারিকেল গাছে সোমবার দিবাগত রাত সাড়ে ৮টারদিকে একজন কিশোরকে নারিকেল গাছ থেকে নামাতে হিমশিম খেতে হয়েছে ফরিদপুর ও মধুখালী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও থানা পুলিশের। তারা প্রায় রাত সাড়ে ৮টা থেকে রাত দুইটা পর্যন্ত ওই কিশোরকে গাছ থেকে নামাতে সক্ষম হন। উদ্ধারকৃত কিশোরের নাম জিসান (১৬)। সে পৌর সভার ৩নং ওয়ার্ডের গোন্দারদিয়ার কলেজে পাড়া গ্রামের টমাস তালুকদারের ছেলে। কিশোরটি গাছে ডাব ক্ষেতে উঠলে লোকজন তাকে দেখে ফেলায় গাছের উপরই জ্ঞান হারিয়ে ফেলে।

পুলিশ ও ফায়ারসার্ভিস সূত্রে জানা যায়, সোমবার রাতে মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে একটি নারিকের গাছের মাথায় কিশোরকে দেখতে পেয়ে প্রথমে তারা নামাতে চেষ্টা করে ব্যার্থ হয়। পরে ৯৯৯ নাম্বারে কলদিলে মধুখালী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে নামাতে ব্যর্থ হয়ে মধুখলী ফায়ার সার্ভিসকে খবর দিলে তাৎক্ষনিক ফায়ার সার্ভিস কিশোরকে উদ্ধারের চেষ্টাকরে ব্যর্থ হয়। তাদের প্রয়োজনীয় জিনিসপত্র না থাকায় ফরিদপুর জেলা ফায়ার সার্ভিসের খবর দিলে তারা রাত ১২টা থেকে রাত ২টা পর্যন্ত অভিযান পরিচালনা করে নারিকেল গাছ থেকে ওই কিশোরকে অবচেতন অবস্থায় নামাতে সক্ষম হয়।

মধুখালী থানা ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, আমরা ৯৯৯ ফোন পেয়ে তাৎখানিকভাবে এস আই ইফতে খায়রুলকে ঘটনাস্থলে পাঠাই। এ ব্যাপারে এসআই ইফতে খায়রুল জানান আমি ঘটনাস্থলে পৌছে মধুখালী এবং ফরিদপুর ফায়ার সার্ভিসকে কল করে ঘটনাস্থলে এন কিশোরটি গাছ থেকে নামানোর ব্যবস্থা করি।

ফরিদপুর জেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফার সুভাষ বাড়ৈই জানান, সোমবার রাতে মধুালী ফায়ার স্টেশন থেকে ফোন পেয়ে রাত ১২টায় ঘটনাস্থলে উপস্থিত হয়েদুই ঘন্টা অভিযান পরিচালনা শেষে কিশোরকে অবচেতনা অবস্থায় উদ্ধার করে মধুখালী স্বাস্থকমপ্লক্সে ভর্তি করি। বর্তমানে কিশোর সুস্থ্য আছে। মধুখালী ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা বাকী বিল্লাহ জানান ফোন পেয়ে গটনা স্থলে যাই। আমাদের প্রয়োজনীয় জিনিষপত্র না থাকায় নামাতে ব্যর্থ হয়ে ফরিদপুরে ফোন দেই । ফরিদপুরের ফায়ার সার্ভিসের একটি ইউনিট এলে যৌথ প্রচেষ্টায় অচেতন অবস্থায় জিসানকে নামাতে সক্ষম হই । উপজেলা সদর হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তার বুকে পাঞ্চ করলে সে জ্ঞান ফিড়ে পায় । সুস্থ্য হয়ে বসে। কেন সে গাছে জ্ঞান হারিয়েছে বলা মুস্কিলভ

৩৭ বার ভিউ হয়েছে
0Shares