মঙ্গলবার- ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
বাঘা পৌর নির্বাচন : সকাল থেকে ভোটাররা লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন

বাঘা পৌর নির্বাচন : সকাল থেকে ভোটাররা লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘা পৌরসভায় বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিরতিহীনভাবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। তীব্র শীতের উপেক্ষা করে ভোটাররা লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। সকাল ১০ টায় পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বাঘা হযরত শাহ আবদুল হামিদ দানিশ মান্দ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে পছন্দের প্রার্থীকে ভোট দিতে দেখা গেছে। এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ২৮ জন। এই কেন্দ্রে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনসুর আলী । তিনি বলেন ৬টি বুথে দেড় শতাধিক ভোট গ্রহণ হয়েছে। আনন্দঘর পরিবেশের মাধ্যমে ভোট দিচ্ছেন ভোটাররা। তবে উপস্থিত ভোটারদের মধ্যে নারি ভোটাদের উপস্থিতি বেশি দেখা গেছে।

এদিকে সকাল ১০টা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচন উপলক্ষ্যে বুধবার সকল ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছানো হয়েছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে র‌্যাব, পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নির্বাচনি এলাকায় টহল শুরু করেছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে দায়িত্ব পালন করছেন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

এ নির্বাচনে ৫ জন মেয়র, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ৩৬ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ১৩ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। ১১ জন প্রিজাইডিং অফিসার, ৯০ জন সহকারি প্রিজাইডিং অফিসার, ১৮০ জন পোলিং অফিসার ভোট গ্রহন করছেন।

মেয়র পদে উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু (নৌকা), জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক মেয়র আক্কাছ আলী (জগ), পৌর জামায়াতের আমির সহকারি অধ্যাপক সাইফুল ইসলাম (নারিকেল গাছ), পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন (কম্পিউটার) এবং ইসরাফিল বিশ্বাস (মোবাইল ফোন)।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটারিং অফিসার মুজিবুল আলম বলেন, ১১টি কেন্দ্রে সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ শুরু হয়েছে। মোট ভোটার ৩১ হাজার ৬৬৯। এরমধ্যে পুরুষ ১৫ হাজার ৮১২ এবং নারী ১৫ হাজার ৮৫৭ জন।

১৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS