সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রাজশাহীতে পুলিশের ওপর হামলা জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী আটক

রাজশাহীতে পুলিশের ওপর হামলা জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী আটক

কাজী এনায়েত উল্লাহ, রাজশাহীঃ

রাজশাহী নগরীতে পুলিশের উপর হামলার ঘটনায় মোকাদ্দমার আসামি ৫ জনকে গ্রেফতার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। রোববার নগরীর সাহেববাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা গত ১৩ ডিসেম্বর নগরীর উপশহরে জামায়াত-শিবিরের মিছিল থেকে পুলিশের ওপর হামলা মামলার এজাহারভুক্ত আসামি বলে জানা গেছে। প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ শেষে রোববার বিকালে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। আরএমপির গণমাধ্যম শাখা এ তথ্য নিশ্চিত করেছে।

রাজশাহী মহানগর পুলিশের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৩ ডিসেম্বর নগরীর উপশহর এলাকায় জামায়াত-শিবির নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। এই মিছিলটিতে কর্তব্যরত পুলিশদের ওপর ইটপাটকেল ও পাথর ছুড়ে মারা হয়। এর ফলে তিন পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় পুলিশ জামায়াত-শিবিরের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা করেন। ঘটনার একদিন পর পুলিশ জামায়াতের ৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছিলেন। রোববার এই মামলার আরও পাঁচ আসামিকে গ্রেফতার করা হলো।

এদিকে রোববার সকালে গোপন সূত্রের খবর পেয়ে পুলিশ সাহেববাজার জিরো পয়েন্ট এলাকায় অভিযান চালিয়ে আরও ৫ জামায়াত শিবির নেতাকর্মীকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হলেন, কাটাখালী এলাকার আকবর আলীর ছেলে শামীম হোসেন (৩৩), নওদাপড়ার আব্দুল করিমের ছেলে শিবির কর্মী তাহমিদুর রহমান (২০) ও এমারত হোসেনের ছেলে রায়হানুল ইসলাম প্রিন্স (২১), মেহেরচন্ডি গ্রামের তসলিম উদ্দীনের ছেলে আব্দুল হামিদ (৫১) এবং ভালুকপুকুর এলাকার এয়াকুব আলীর ছেলে শিবির কর্মী আজিজুল হক (২১)।

গ্রেফতারকৃতদের পুলিশের ওপর হামলা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হলে আদালত তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

৩২ বার ভিউ হয়েছে
0Shares