বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ক্লিন পার্বতীপুর পৌরসভা হিসেবে গড়ে তুলতে চাই –মেয়র, পার্বতীপুর পৌরসভা

ক্লিন পার্বতীপুর পৌরসভা হিসেবে গড়ে তুলতে চাই –মেয়র, পার্বতীপুর পৌরসভা

সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুর পৌরসভার সমস্যা-সঙ্কট ও আগামীর পরিকল্পনা নিয়ে কথা বলেছেন এ প্রতিবেদকের সাথে নবনির্বাচিত পার্বতীপুর পৌর মেয়র মোঃ আমজাদ হোসেন। পৌর মেয়রের কথোপকথনে উঠে আসে পার্বতীপুর পৌরসভার উন্নয়নমূলক গৃহীত চলমান কর্মকান্ডসহ তার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে। পৌরসভার উন্নয়ন পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, নির্বাচিত হয়ে পৌরসভার দায়িত্ব নেওয়ার পর থেকেই সচিব, ইঞ্জিনিয়ার ও সব কর্মকর্তা-কর্মচারীকে নিয়ে আমি নিরন্তর কাজ করে যাচ্ছি। ময়লা ফেলার জন্য ‘ডাম্পিং স্টেশন’ নির্মানের জন্য তৎপরতা চালাচ্ছি। পার্বতীপুর পৌরসভাকে দেশের মধ্যে একটি মডেল পৌরসভা হিসেবে প্রতিষ্ঠা করতে শহরের ব্যবসায়ী, বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠন সমূহের সহযোগিতা প্রয়োজন। সকলকে নিয়ে আগামী ২০২৩ সালের নতুন বছর ১ জানুয়ারী থেকে পরিচ্ছন্নতা কার্যক্রমের শুরু করার ঘোষনা দেন। স¤প্রতি পার্বতীপুর পৌর স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত ‘গণশুনানী’তে পৌর মেয়র এ ঘোষনা দেন। তিনি এ পৌরসভাকে ক্লিন পার্বতীপুর হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে ১ জানুয়ারী থেকে কাজ শুরু করবেন। সেই সাথে পৌরবাসীকে অনুরোধ করেন পৌরসভার নির্ধারিত স্থানে ময়লা-আবর্জনা ফেলতে। এই পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমেই তিনি পার্বতীপুর শহরকে ক্লিন পৌরসভা হিসেবে গড়ে তুলতে চান। সকলের সহযোগিতায় একটি আধুনিক, সুপরিকল্পিত পৌরসভা উপহার দেয়ার চেষ্টা করবো। পৌরসভাকে সত্যিকারের মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে চাই। পৌরসভাকে নতুন ভাবে সুন্দর এবং পরিচ্ছন্নভাবে সাজাতে চাই।

নবনির্বাচিত পার্বতীপুর পৌর মেয়র মোঃ আমজাদ হোসেন বলেন, পার্বতীপুর পৌরসভাকে ক্লিন পৌরসভা হিসেবে গড়ে তুলতে কাজ করছি। পার্বতীপুর পৌরসভা একটি ঐতিহ্যবাহী পৌরসভা। আজ থেকে ৫০ বছর আগে এ পার্বতীপুর পৌরসভার জন্ম। এ পৌরসভাকে একটি উন্নত ও সমৃদ্ধশালী পৌরসভায় রূপান্তর করার লক্ষ্যে ‘ক্লিন পার্বতীপুর পৌরসভা’ হিসেবে গড়ে তুলতে চাই।

নবনির্বাচিত পার্বতীপুর পৌর মেয়র মোঃ আমজাদ হোসেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়েছেন এবং দলের নেতাকর্মীসহ পৌরসভার সবাই আমাকে সমর্থন দিয়েছেন। নির্বাচনে আমাকে বিপুল ভোটে নির্বাচিত করায় পৌরবাসীর কাছে আমি কৃতজ্ঞ।

৫৩ বার ভিউ হয়েছে
0Shares