শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বিরলে শীতবস্ত্র বিতরণ

বিরলে শীতবস্ত্র বিতরণ

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) ॥ বিরলে সোস্যাল এইড এর আয়োজনে আন্তর্জাতিক দাতা সংস্থা ‘লাইফ’ প্যারিস, ফ্রান্স এর অর্থায়নে অসহায় শীতার্থদের মাঝে শীত বস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। উপজেলার ৭ শতাধিক অসহায় শীতার্থ পরিবারের মাঝে এগুলো বিতরণ করা হয়।
মঙ্গলবার সকালে উপজেলার আজিমপুর ইউনিয়নের সিঙ্গুল হামিদ হামিদা উচ্চ বিদ্যালয় মাঠে শীত বস্ত্র বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আফছানা কাওছার।
এ সময় ‘লাইফ’ প্যারিস, ফ্রান্স এর প্রতিনিধি জনাথন এ্যাডল্যাইড, লোয়ান মুয়ানজা, বিরগিল বাপটিস্ট ক্যামিলি লিপ্রিন্স, সোস্যাল এইড এর কনসালটেন্ট ইসাহাক আলী, জেলা প্রতিনিধি মোঃ ইয়াকুব আলী, মমতা পল্লী উন্নয়ন সংস্থার কো-অর্ডিনেটর আফজালুন খানম, স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
শীতবস্ত্র পেয়ে মিনারা বেগম, আলেয়া বেগম, মনা, শরিফ উদ্দিনসহ বয়োবৃদ্ধ উপকারভোগীরা জানান, হিমালয়ের পার্শ্ববর্তী এলাকা হিসেবে এলাকায় কুয়াশা ও প্রচন্ড ঠান্ডা শুরু হয়ে গেছে। এ সময় শীত নিবারণে আন্তর্জাতিক দাতা সংস্থা ‘লাইফ’ প্যারিস, ফ্রান্স সাহায্যেও হাত বাড়িয়ে দেয়ায় ভীষণ উপকৃত হয়েছি। আন্তর্জাতিক দাতা সংস্থা ‘লাইফ’ প্যারিস, ফ্রান্স ও সোস্যাল এইড এর প্রতি উপকারভোগীগণ কৃতজ্ঞতা প্রকাশ করেন।
প্রধান অতিথি’র বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আফছানা কাওছার বলেন, আমাদের ভবিষ্যত প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। বাল্য বিবাহ প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে। বছরের প্রথম দিনে সরকার বিনামূল্যে বই দিচ্ছে। মেয়েদের বিনা বেতনে অধ্যয়নের সুযোগকে কাজে লাগাতে হবে। তাই আমরা যেন সকলে যেন সজাগ থাকি এবং অন্যদেরও সচেতন করি। শীতার্থ মানুষের পাশে এগিয়ে আসার জন্য তিনি তিনি আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
২৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS