বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
র‌্যাব ১৩, সিপিসি-১, দিনাজপুর কর্তৃক পরিচালিত বিশেষ অভিযানে বিপুল পরিমান গাঁজা সহ ০১ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার

র‌্যাব ১৩, সিপিসি-১, দিনাজপুর কর্তৃক পরিচালিত বিশেষ অভিযানে বিপুল পরিমান গাঁজা সহ ০১ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভ‚মিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, ছিনতাইকারী, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কুমিল্লা জেলার সীমান্ত এলাকা হতে অবৈধ মাদক দ্রব্য নিয়ে দিনাজপুর জেলার কোতয়ালী থানাধীন ফুলবাড়ী বাসষ্ট্যান্ড এলাকায় স্থানীয় মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয়ের জন্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুর এর একটি আভিযানিক দল ২৫ অক্টোবর ভোর থেকেই গোপনে নজরদারী করে আসছিল। এমতাবস্থায়, দিনাজপুর জেলার কোতয়ালী থানাধীন পৌরসভাস্থ ০৮ নং ওয়ার্ডের নিমনগর ফুলবাড়ী বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ওয়েলডিং মেশিন বক্স সদৃশ্য একটি ষ্টিলের বক্সের ভিতর হতে ১৮ কেজি গাঁজা সহ শীর্ষ মাদক ব্যবসায়ী ও সিন্ডিকেট লিডার আসামী মোঃ গিয়াস উদ্দীন (৩২), সাং- দক্ষিন তেতাভুমি, শশীদল ইউনিয়ন, থানা- ব্রাহ্মণপাড়া, জেলা-কুমিল্লা কে গ্রেফতার করে। এসময় তাহার হেফাজত হতে একটি ইলেকট্রিক কাটার মেশিন সহ একটি লোহার তৈরী পরিমাপক যন্ত্র উদ্ধার করা হয়, যা তিনি মাদক ব্যবসায়ীর পরিচয় আড়াল করার লক্ষ্যে ব্যবহার করছিল। উল্লেখ্য যে, ধৃত আসামী দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন এলাকায় একই কায়দায় ছদ্মবেশ ধারন পূর্বক অবৈধ মাদক দ্রব্যের ব্যবসা করে আসছে এবং তার বিরূদ্ধে দেশের বিভিন্ন থানায় মাদকদ্রব্য আইনে ০৬টি মামলা এবং অন্যান্য আইনে একাধিক মামলা রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী দীর্ঘ দিন যাবৎ অতি গোপনে বিভিন্ন ছদ্মবেশে অভিনব কায়দায় মাদক ব্যবসা করে আসছে মর্মে স¦ীকার করে। উপরোক্ত বিষয়ে ধৃত আসামীর বিরুদ্ধে দিনাজপুর জেলার কোতয়ালী থানায় র‌্যাব বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করেছে।

৬৪ বার ভিউ হয়েছে
0Shares