সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তানোরে বজ্রপাতে কৃষক জামালের মৃত্যু 

তানোরে বজ্রপাতে কৃষক জামালের মৃত্যু 

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে বজ্রপাতে জামাল উদ্দিন (৪০) নামের এক কৃষক ও মৎস্যজীবি বীলে মাছ ধরা অবস্থায় মৃত্য হয়েছে বলে নিশ্চিত করেন প্যানেল মেয়র আরব আলী ও এস আই হাফিজ উদ্দিন। সে বুরুজ দক্ষিন পাড়া গ্রামের মৃত সমো দেওয়ানের পুত্র। বুধবার বিকেল ৫ টার দিকে তানোর পৌর এলাকার বুরুজ গ্রামের নিচে বীল কুমারি বিলে ঘটে এমর্মান্তিক মৃত্যুর ঘটনাটি। এঘটনায় মৃতের পরিবারসহ গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।
প্যানেল মেয়র ও ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আরব আলী জানান, জামাল মুলত কৃষি কাজ করেন, আর বিল ভর্তি পানি থাকলে মাছ ধরেন।  বর্তমানে কৃষি কাজ তেমন ভাবে না থাকায় বুধবার বিকেলে কারেন্ট জাল নিয়ে গ্রামের নিচেই মাছ মারতে যান। এসময় বজ্রপাতের সৃষ্টি হলে ঘটনা স্থলেই মারা যান তিনি। বৃহস্পতিবার সকালের দিকে তার জানাযার নামাজসহ দাফন সম্পন্ন হবে। জামালের একজন মেয়ে রয়েছে। অবশ্য বিয়ে হয়েও গেছে। কিন্তু তার স্ত্রী কে কোনভাবেই থামানো যাচ্ছে না।
এসআই হাফিজ জানান, সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে  পৌছে জামালকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে তাকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথ জানান, বজ্রপাতের আশংকা দেখলে বাড়ি থেকে বের না হওয়াটাই ভালো। আর এব্যাপারে সরকার এবং আমরা প্রতিনিয়তই সাবধান করার চেষ্টা করছি। জামালের পরিবার কোন বিষয়ে সহযোগিতার আবেদন করলে গুরুত্বসহ কারে বিবেচনা ও সহযোগিতা করার চেষ্টা করা হবে।
১০৭ বার ভিউ হয়েছে
0Shares