শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পটুয়াখালীতে ইউএনও’র হস্তক্ষেপে বাড়ি ফিরবে বৃদ্ধা মাজেদা

পটুয়াখালীতে ইউএনও’র হস্তক্ষেপে বাড়ি ফিরবে বৃদ্ধা মাজেদা

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর দশমিনা উপজেলা নির্বাহী অফিসার মো.মহিউদ্দিন আল হেলালের উদ্যোগে ও বরিশাল গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাসের সহযোগিতায় ঢাকা থেকে হারিয়ে যাওয়া মাজেদা বেগম (৬০) নামের এক বৃদ্ধা ঘরে ফিরেছেন। বুধবার দুপুর ২টায় দশমিনা উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল এ তথ্য নিশ্চিত করেন। বৃদ্ধা মাজেদা বেগম দশমিনা উপজেলার নলখোলা গ্রামের চান মিয়ার স্ত্রী আর ৩সন্তানের জননী। তিনি স্পষ্টভাবে কথা বলতে পারেন না।

জানা যায়, গত সোমবার (১৮ জুলাই) বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর স্কুল সংলগ্ন মহাসড়কের পাশে বৃষ্টির মধ্যে ৬০বছরের এক বৃদ্ধাকে বসে থাকতে দেখতে পায় এক ব্যংক কর্মকর্তা। পরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও থানা পুলিশের মাধ্যমে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়। ঢাকায় ভিক্ষাবৃত্তি করতেন এবং গত ৬মাস ধরে নিখোঁজ ছিলেন তিনি।

স্থানীয় গাজী শিহাবের নেতৃত্ব একটি সেচ্ছাসেবক টিমের সহাতায় বৃদ্ধার স্বজনদের খুজে বের করেন।

এ বিষয়ে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস এ প্রতিনিধিকে জানান, আমাদের এক ব্যাংক কর্মকর্তা ওই বৃদ্ধা মহিলাকে অস্বাভাবিক অবস্থায় রাস্তার পাশে দেখতে পায়ে আমাকে জানালে সাথে সাথে হাসপাতালে ভর্তি ও চিকিৎসার ব্যবস্থা করি। আমরা তার পরিচয় সম্পর্কে স্পষ্ট না জানতে পারলেও বুঝতে পারি তার বাড়ি দশমিনা। এরপর দশমিনা উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করি। যতোটুকু জানতে পারি বৃদ্ধা মহিলার মূল পেশা ছিলো ভিক্ষাবৃত্তি, তাই গৌরনদী উপজেলা প্রশাসন কর্তৃক তাকে নতুন বস্ত্র প্রদান ও আর্থিক সহযোগিতার জন্য ব্যবস্থা করি।

গৌরনদী উপজেলা নির্বাহী অফিসারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে দশমিনা উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল জানান, বৃদ্ধা মহিলার সাথে আমি নিজে ভিডিও কলে কথা বলেছি। বৃদ্ধা সুস্থ আছেন এবং দশমিনায় ফিরতে সম্মত হয়েছেন । দশমিনা উপজেলা প্রশাসন ও গৌরনদী প্রশাসনের সহায়তায় তাকে দশমিনায় ফিরিয়ে আনা হচ্ছে। তিনি আরো বলেন, বৃদ্ধা মাজেদা বেগম দশমিনা ফিরলে তার সুচিকিৎসা ও পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

৩৯ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS